• বরিশাল
  • »
  • চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান

চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান

NewsBarisal.com

প্রকাশ : আগস্ট ৬, ২০২০, ৮:৪২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ চকবাজারের এবায়েদুল্লাহ জামে মসজিদ সংলগ্ন রশিদ স্টোরস ভবনটির একাংশের ছাদ ভেঙ্গে পড়ার ১০দিন অতিক্রান্ত হলেও পুরো ভবনটি ভেঙ্গে ফেলার কোন উদ্যোগ এখনও নেয়া হয়নি।

নিরাপত্তাহীনতায় নীচে অবস্থিত মঈনউদ্দীন ক্লথ ষ্টোর্স বন্ধ থাকায় প্রতিদিন প্রচুর লোকসান গুনতে হচ্ছে মালিকপক্ষকে।

জানা গেছে অনেক আগেই বরিশাল সিটি কর্পোরেশন থেকে বসবাসের অযোগ্য ঘোষণা করা হয় এ ভবনটি। কিন্তু দুই অংশিদার থাকায় ভবনটি ভেঙ্গে ফেলা নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

এ অংশের মালিক মঈণউদ্দিন ক্লথ ষ্টোর্স এর মালিক মহিউদ্দিন খান কাজল এবং অপর অংশের মালিক দেলোয়ার হোসেন গং। ২৭ জুলাই রশিদ স্টোরের ছাদের একাংশ ভেঙ্গে পড়ে।

এতে নীচের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে পড়ে। মঈণউদ্দিন কাজাল জানান, পাশের অংশটিতে বিসিসির প্লান ছাড়াই তিন তলা করা হয়েছে। এ কারণে ভবনটির ছাদ ধ্বসে পড়ে।

এ ব্যাপারে তিনি বিসিসির প্রধান নির্বাহীর কাছে একটি অভিযোগও দাখিল করেছেন। বিসিসি ভবনটি অযোগ্য ঘোষণা করায় মঈনউদ্দিন কাজল ভবনটি ভেঙ্গে ফেলতে রাজি রয়েছেন বলে জানান।

তবে অপর পক্ষ দেলোয়ার হোসেন ভবনটি ভেঙ্গে ফেলতে এখনও রাজি নন বলে জানা গেছে। ফলে ভবনটি ভাঙ্গা নিয়ে সিদ্ধান্ত হীনতার সৃষ্টি হয়েছে। এতে ভয়াবহ বিপদের আশংকা করছেন প্রতিবেশিরা।

এক্ষেত্রে বরিশাল সিটি কর্পোরেশেনের হস্তক্ষেপ কামনা করেছে মঈনউদ্দিন কাজল সহ প্রতিবেশিরা। ব্যবহার অযোগ্য এই ভবনটি দ্রুত ভেঙ্গে ফেলান জন্য বিসিসিসহ সংশ্লিষ্ট দপ্তরের দ্রুত ব্যবস্থা নেয়ার প্রয়োজন।

 



সর্বশেষ সংবাদ