• এক্সক্লুসিভ
  • »
  • হিজলায় মাহিন্দ্রার বেপরোয়া গতিতে আতঙ্কিত পথচারীরা

হিজলায় মাহিন্দ্রার বেপরোয়া গতিতে আতঙ্কিত পথচারীরা

NewsBarisal.com

প্রকাশ : জুলাই ৩০, ২০২০, ৭:৪৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট : বরিশালের হিজলা উপজেলার প্রাধান সড়কে বেপরোয়া গতিতে পাল্লা দিয়ে চলছে মাহিন্দ্র ।

আতংকে আছে অন্য সব গাড়ী চালক ও রাস্তার পথচারী। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের র্দূঘটনা বা কেড়ে নিতে পারে যেকোন জীবন।

হিজলা উপজেলা সদর বাসষ্ট্রান্ড থেকে মুলাদী হয়ে বরিশাল যাওয়ার একমাত্র প্রধান সড়ক। সেখানে বিভিন্ন ধরনের যানবাহন চলে এ সড়কে। কিছুদিন পরপর এ সড়কে ঘটে মর্মান্তিক র্দূঘটনা।

হিজলায় সড়কের যানবাহনের দিকে তাকালে দেখা যায় অপ্রাপ্ত বয়স্ক প্রশিক্ষনবিহীন অদক্ষ বেপরোয়া ড্রাইভারের কারনে ঘটছে এসব র্দূঘটনা।অনেক সময় এসব অদক্ষ বেপরোয়া চালকদের ধীরগতিতে চালাতে বললে যাত্রীদের অপমান লাি ত হতে হয়।

হিজলার একজন সরকারী র্কমর্কতা নাম প্রকাশ না করার র্শতে বলেন জীবনের ঝুকি নিয়ে তাদের মাহিন্দ্রতে চড়তে হয় । একদিন আমি আস্তে চালাতে বললে প্রতিউত্তরে বলে আমাকে চালাতে।

হিজলায় রয়েছে র্অধশতাধিক মাহিন্দ্র যার অধিকাংশ নাই বৈধ কাগজপত্র এমনকি চালকদের নাই ড্রাইভিং লাইন্সেস।

প্রতি বছর ইদ আসলেই বেপরোয়া ড্রাইভার মেতে উঠে কার আগে কে যাবে এই প্রতিযোগিতায় আর র্দূঘটনায় জীবন দিতে হয় যাত্রী ও পথচারীদের।

হিজলায় এসব অদক্ষ বেপরোয়া মাহিন্দ্র চালকদের নিয়ন্ত্রনের বিষয়ে আলাপকালে হিজলা উপজেলা র্নিবাহী র্কমর্কতা বকুল চন্দ্র নাথ বলেন আমি মাহিন্দ্রের তালিকা হাতে পেয়েছি তাই বেপরোয়া চালকদের আইনের আওতায় এনে বিচার করবো।

হিজলা থানা অফিসার ইনর্চাজ অসীম কুমার ্এর নিকট বেপরোয়া মাহিন্দ্র চালকদের সর্ম্পকে আলাপকালে বলেন আমরা মাহিন্দ্র পরিচালক র্কমর্কতাদের সাথে এ বিষয়ে আলাপ করবো।

অন্যদিকে বাস মালিক সমিতির সাধারন সম্পাদক মনোয়ার হোসেন বলেন আমরা আছি মাহিন্দ্র আতংকে, তারা রাস্তায় কোন নিয়মকানুন মানেনা, স্থায়ী ক্ষমতার দাপট দেখায়। মাহিন্দ্র গাড়িতে চারজন নেওয়ার কথা থাকলেও তারা আটজন করে নেয়।

 



সর্বশেষ সংবাদ
কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত পটুয়াখালীতে পানিতে ডুবে তিন বোনের মৃত্যু মেহেন্দিগঞ্জে বিয়ের প্রলোভনে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষন, অতপর অন্তঃসত্ত্বা মুলাদীতে পারিবারিক শত্রুতার জের ধরে হামলা, পানিতে চুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ