• ধর্ম
  • »
  • পশুর হাটে ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন করতে হবে : বিএমপি কমিশনার

পশুর হাটে ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন করতে হবে : বিএমপি কমিশনার

NewsBarisal.com

প্রকাশ : জুলাই ৩০, ২০২০, ৭:১৭ অপরাহ্ণ
স্টাফ করেসপন্ডেন্ট : ইতিপূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক কুরবানীর পশুর হাটের স্বাস্থ্য সুরক্ষা বিধি নিশ্চিত কল্পে নগরীতে  বহু প্রচার-প্রচারণা হয়েছে, কুরবানি পশুর হাট ইজাড়াদারদের নিয়ে স্বাস্থ্যবিধি মেনে কুরবানীর পশুর হাট পরিচালনা তথা অধিক হাসিল আদায় না করার ব্যাপারে সংশ্লিষ্ট থানা কর্তৃক মতবিনিময় হয়েছে। এমনকি সচেতনতা বাড়াতে পর্যাপ্ত  হ্যান্ডবিল বিলি করা হয়েছে।
মাননীয় বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম- বার আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) কাউনিয়া থানাধীন  বটতলা গরুর হাট আকস্মিক পরিদর্শন করেন।
 পরিদর্শনকালে তিনি কোরবানি পশুর হাট কর্তৃপক্ষ এবং ক্রেতা বিক্রেতাদের সাথে  সাথে মতবিনিময় করেন। কুরবানী পশুর হাট সর্বোচ্চ সুশৃঙ্খল নিশ্চিত করতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।
তিনি স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দুরত্বের খুঁটিতে পশুবেঁধে কোরবানীর পশুর হাট পরিচালনা ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন , মাস্ক ব্যাবহার তথা জীবানু নাশক হাত ধোয়ার ব্যাবস্থা রয়েছে কি-না তা সরজমিনে পরিদর্শন করেন ।
এ সময় তিনি বলেন, “মহামারি করোনার দুর্যোগ প্রতিরোধ করার জন্য এবছর ঘনবসতিপূর্ন এলাকায় কোরবানির পশুর হাট বসতে দেয়া হয়নি।পশুর হাটে গরু বা ছাগল এর দুই সারির মধ্যে আরও দুরত্ব বাড়াতে হবে যাতে মানুষের চলাচলে শারীরিক দূরত্ব বজায় থাকে। “
তিনি প্রতিটি হাটে পুলিশ বক্স,  সিসি ক্যামেরা নিশ্চতকরাসহ  মাইকিং এর ব্যবস্থা করে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য প্রচারনার ব্যবস্থা করার জন্য গুরুত্বারোপ করেন এবং পশুর হাটে থাকা নারী উদ্যোক্তা কে উৎসাহ প্রদান করেন এবং কোন প্রকার  চাঁদাবাজী না থাকে সে বিষয়ে কঠোর হুঁশিয়ারী দেন।
কোন ক্রেতা বা বিক্রেতা হাটে এসে কোন প্রকার প্রতারণা বা সমস্যার সম্মুখীন হলে  উর্ধ্বতন কর্তৃপক্ষকে সরাসরি জানাতে তিনি অনুরোধ জানান।
এসময় আরও উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মোঃ জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকারিয়া রহমান, সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া এন্ড স্টাফ অফিসার মোঃ আব্দুল হালিম, ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার উত্তর এ এফ এম ফায়েজুর রহমান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 



সর্বশেষ সংবাদ
পানির সঙ্গেই বসবাস করছে হিজলাবাসী বঙ্গমাতার অবদান বাংলাদেশের অনন্য ইতিহাস : এমপি মিরা কাউখালীতে ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের চেষ্টা, লম্পট গ্রেফতার কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত