মেসেঞ্জার লক করার ফিচার আনছে ফেসবুক

NewsBarisal.com

প্রকাশ : জুলাই ২৫, ২০২০, ১২:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক ॥

মেসেঞ্জারে প্রাইভেসি বাড়াতে অ্যাপ লক ফিচার এনেছে ফেইসবুক। অ্যাপ লক ফিচার চালু করলে আপনার মেসেঞ্জার অ্যাপে অন্য কেউ ঢুকতে পারবে না। এতে আঙুলের ছাপ ও ফেইস শনাক্তকরণ নিরাপত্তাব্যবস্থা যুক্ত করা হয়েছে।

ফেইসবুক জানিয়েছে, এটি ইতিমধ্যে আইফোন ব্যবহারকারীদের ডিভাইসে পাঠানো হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ফোনে আপডেটটি যেতে কয়েক মাস সময় লাগবে।

মেসেজ ও কলের ক্ষেত্রে আরও কিছু পরিবর্তন আনার চেষ্টা করছে ফেসবুক। কেউ যেন সরাসরি আপনাকে কল না করতে পারে, সেই অপশন রাখা হবে। ফ্রেন্ডলিস্টে না থাকা ব্যক্তিরা যে ছবি পাঠাচ্ছেন, সেটিও প্রতিরোধের ব্যবস্থা করবে ফেসবুক। অনাহূত ছবি এলে ঝাপসা হয়ে যাবে। এই ফিচারগুলো ঠিক কবে আসবে, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি ফেসবুক।

 



সর্বশেষ সংবাদ
কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত পটুয়াখালীতে পানিতে ডুবে তিন বোনের মৃত্যু মেহেন্দিগঞ্জে বিয়ের প্রলোভনে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষন, অতপর অন্তঃসত্ত্বা মুলাদীতে পারিবারিক শত্রুতার জের ধরে হামলা, পানিতে চুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ