• বরিশাল
  • »
  • পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তে বরিশালে “বাসদ”র বিক্ষোভ

পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তে বরিশালে “বাসদ”র বিক্ষোভ

NewsBarisal.com

প্রকাশ : জুলাই ৪, ২০২০, ৪:০৬ অপরাহ্ণ

নিউজ বরিশাল ডেস্ক ।।

পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন জেলার আহ্বায়ক ইমরান হাবিব রুমন। বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার ও শহিদুল ইসলাম, বরিশালের বিশিষ্ট নাগরিক নজরুল ইসলাম খান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, রাষ্ট্রীয় ২৫টি পাটকলে প্রায় ২৬ হাজার শ্রমিক কর্মরত ছিলেন। করোনা ভাইরাস মহামারির সময় সরকারিভাবে এ ২৬ হাজার শ্রমিকের পেটে লাথি মেরে তাদের পরিবারকে পথে বসিয়ে দেওয়া হলো।

তারা বলেন, পাটকল আধুনিকায়নের কথা বলে এগুলো ক্ষমতাসীন দলের ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেওয়ার চক্রান্ত করা হয়েছে৷ যেখানে মাত্র ১২শ’ কোটি টাকা খরচ করে সরকারিভাবেই পাটকলগুলোর আধুনিকায়ন সম্ভব, সেখানে পাটকল বন্ধ করার জন্য পাঁচ হাজার কোটি টাকা খরচ করা হচ্ছে।

বক্তারা অবিলম্বে রাষ্ট্রীয় পাটকল বন্ধের এ গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। এ সমাবেশের আগে নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

 



সর্বশেষ সংবাদ
কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত পটুয়াখালীতে পানিতে ডুবে তিন বোনের মৃত্যু মেহেন্দিগঞ্জে বিয়ের প্রলোভনে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষন, অতপর অন্তঃসত্ত্বা মুলাদীতে পারিবারিক শত্রুতার জের ধরে হামলা, পানিতে চুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ