• পটুয়াখালী
  • »
  • আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা বরখাস্ত

আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা বরখাস্ত

NewsBarisal.com

প্রকাশ : জুন ২৮, ২০২০, ৭:২৭ অপরাহ্ণ

নিউজ বরিশাল ডেস্ক : পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদকে বরখাস্ত করা হয়েছে। বিজিডির চাল আত্মসাতে অভিযোগে বরখাস্ত করা হয় তাকে। রোববার স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপণে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে, আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সালের বিরুদ্ধে ভিজিডি’র সুফলভোগী ৬১৫ জনের তিন মাসের চাল লোপাটের অভিযোগ উঠলে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশ ও ইউপি সদস্যদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে পটুয়াখালী জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী অভিযোগের তদন্তের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক এবং স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো: হেমায়েত উদ্দিনকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করে ১৭ জুন তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন।

পরে চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় ২১ জুন অভিযুক্ত চেয়ারম্যান বাদশা ফয়সাল আহম্মেদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জেলা প্রশাসক কর্যালয় থেকে প্রেরণ করা হয়।

২৪ জুন চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িক বরখাস্ত করে একটি প্রজ্ঞাপণ জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। যা রোববার সকালে প্রকাশ্যে আসে।

এ বিষয়ে আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদ বলেন, বরখাস্তের বিষয়টি অফিসিয়ালভাবে তিনি জানেন না।

দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসা: তারিয়া ফেরদৌস অসুস্থ্য থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ২০১৬ সালে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি জড়িয়ে পড়েন বিতর্কিত সব কর্মকাণ্ডের সাথে। বিরোধে জড়িয়েছেন খোদ নিজ দলের নেতাকর্মীদের সাথে। আলীপুরা ইউনিয়ন আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী চেয়ারম্যানের বিতর্কিত কর্মকাণ্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল শুরু থেকেই।

আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান হওয়ায় এসব বিতর্কিত কর্মকাণ্ডে বিব্রত স্থানীয় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 



সর্বশেষ সংবাদ