• বরগুনা
  • »
  • আমতলীতে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আমতলীতে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

NewsBarisal.com

প্রকাশ : মে ২২, ২০২০, ৯:৫৬ অপরাহ্ণ

মনিরুজ্জামান সুমন, আমতলী : আমতলীতে কোভিড-১৯ করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে ঘরবন্দি মানুষ পড়েছেন খাদ্য সংকটে।

এমন মুহুর্তে জাতীয় সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২২মে) আমতলী সরকারী একে হাইস্কুল মাঠে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৩০০’ জন প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে চাল, আলু, তৈল,

বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন । এ সময় উপজেলা সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অনেক কিছু থেমে গেলেও একদিনের জন্যও আমাদের সেবা কার্যক্রম থেমে থাকেনি ।

মহামারী এই ভাইরাস সারা দেশে ছড়িয়ে পড়লে অসহায়, কর্মহীন, বয়স্ক, নির্ভরশীল, শারীরিকভাবে অক্ষম ও বিভিন্ন ধরণের প্রতিবন্ধী মানুষগুলো যেন আরও অসহায় হয় পড়ে।

আর এই অসহায় মানুষগুলোর সহায় আর নির্ভরতার একটি অন্যতম আশ্রয়স্থল ও জাতিগঠনমূলক প্রতিষ্ঠান হলো সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর।

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, দেশের এই সংকটময় সময়েও লক্ষ্যভুক্ত দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম,

অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন ভাতা কার্যক্রমের শতভাগর্ সেবাগ্রহীতাদের হাতে পৌঁছে দিচ্ছে উপজেলা সমাজসেবা অধিদফতর। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন,

উপজেলার বিভিন্ন স্থানের অসহায় দুস্থ ও প্রতিবন্ধী ৩ শত জনকে শুক্রবার ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ লিটার তৈল খাদ্য সহায়তা খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে ১০৬০জন প্রতিবন্ধীকে খাদ্য সহায়তা।

 



সর্বশেষ সংবাদ