• এক্সক্লুসিভ
  • »
  • ভারসাম্যহীন ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে চরফ্যাশনের সাবেক কাউন্সিলর জহির রায়হান

ভারসাম্যহীন ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে চরফ্যাশনের সাবেক কাউন্সিলর জহির রায়হান

NewsBarisal.com

প্রকাশ : মে ২২, ২০২০, ১:২৩ পূর্বাহ্ণ

কামরুজ্জামান শাহীন, ভোলা : উৎসবের নিয়ন আলো আর উচ্চস্বরে চলতে থাকা গানের মূর্চ্ছনায় চাপা পড়ে কিছু ক্ষুধার্ত, মানসিক ভারসাম্যহীন ও সুবিধাবি ত মানুষের কান্নার শব্দ।

দূর থেকে ভেসে আসা খাবারের সুগন্ধে দিশেহারা ক্ষুধার্ত, মানসিক ভারসাম্যহীন ও সুবিধাবি তদের কষ্টে কাতর হয়ে চরফ্যাশন পৌরসভা ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জহির রায়হান ক্ষুধার্ত, মানসিক ভারসাম্যহীন ও সুবিধাবি ত মানুষের জ্বালা একটু হলেও নিজ উদ্যোগে দূর করার চেষ্টা করেন।

তাকে দেখা যায় বিভিন্ন সময় অসহায়, ক্ষুধার্ত, মানসিক ভারসাম্যহীন ও সুবিধাবি ত মানুষের পাশে খাবার নিয়ে নিজ হাতে খাওয়াতে,বস্ত্র পড়িয়ে দিতে এমনকি বুকে জড়িয়ে নিতে।

জহির রায়হান জানান, তার প্রতিদিনের মেহমানের তালিকায় গরীব দুঃখী ছাড়াও আছেন কিছু প্রতিবন্ধী, মানুষিক ভারসাম্যহীন মানুষ, যারা আগে অধিকাংশ সময়ই ক্ষুধার তাড়নায় রাস্তায় ঘুরে বেড়াত, তাদের জন্য এই তরুণ উদ্দ্যোক্তা নির্দিষ্ট খাবার স্থান ঠিক করে দিয়েছেন। তাকে দেখা যায় বিভিন্ন সময় ওই সব মানুষকে খুঁজে খাবার সরবরাহ করতে।

মানবপ্রেমী জহির রায়হান বলেন, অসহায় মানুষগুলোর পাশে দাড়াতে আমার ভালো লাগে। ক্ষুধার্ত, অসহায়, ভারসাম্যহীন ও সুবিধাবি ত মানুষগুলোর জন্য আমার মন কান্দে।

ছোট বেলা থেকেই এই কাজটি আমি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। অর্থনৈতিক ভাবে নিজেও উচ্চবিত্ত কোনো পরিবারের সন্তান নয়।

তারপরও ভালোবেসে সামর্থ্য অনুযায়ী অসহায়, দরিদ্র, ভারসাম্যহীন ক্ষুধার্ত, বি ত মানুষগুলোর পাশে দাড়াতে চেষ্টা করি। এই কাজে আমি অনেক বেশি তৃপ্তি পাই। আমার যতটুকু সামর্থ অনুয়ায়ী সহযোগিতা করে থাকি।

তিনি সমাজের ভিত্তবানদের কাছে ওই সব ক্ষুধার্ত,সুবিধাবি ত ও মানসিক ভারসাম্যহীন মানুষগুলোর পাশে দাড়ানোর অনুরোধ করেন।

তিনি বলেন,আপনার একটু সহযোগীতায় এসব অসহায় মানুষের মুখে হাসি ফুটবে।

 



সর্বশেষ সংবাদ