• এক্সক্লুসিভ
  • »
  • ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে বরিশাল বিভাগের ১৪ লাখ ৩৪ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে বরিশাল বিভাগের ১৪ লাখ ৩৪ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে

NewsBarisal.com

প্রকাশ : মে ২১, ২০২০, ৪:১৪ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : ঘূ‌র্ণিঝ‌ড় আম্পা‌নের হাত থে‌কে রক্ষার জন্য ব‌রিশাল জেলায় ২ লাখ ২০ হাজার মানুষ বি‌ভিন্ন আশ্রয়‌কে‌ন্দ্রে অবস্থান নিয়েছেন। আর বিভা‌গটিতে মোট আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন ১৪ লাখ ৩৪ হাজার মানুষ। তা‌দের নিরাপত্তার পাশাপা‌শি খাদ্য সহায়তা দিয়েছে স্থানীয় প্রশাসন।

বুধবার (২০ মে) রাত সা‌ড়ে ৮টায় ব‌রিশাল সদর উপ‌জেলার কড়াপুর পপুলার মাধ্য‌মিক বিদ্যাল‌য়ের সাই‌ক্লোন শেল্টার প‌রিদর্শন ক‌রেন বরিশা‌লের জেলা প্রশাসক (ডিসি) এস এম অ‌জিয়র রহমান।

প‌রিদর্শন শেষে জেলা প্রশাসক (ডিসি) এস এম অ‌জিয়র জানান, আশ্রয়‌কে‌ন্দ্রে অবস্থান নেওয়া মানুষদের রা‌তে তা‌দের খাবার দেওয়া হয়েছে। ত‌বে আশ্রয়‌কে‌ন্দ্রেগুলোতে আ‌লোর স্বল্পতা থাকায় মোমবা‌তি জ্বা‌লি‌য়ে আলা‌কিত করা হয়েছে।

এ‌দি‌কে জেলা প্রশাসক এস এম আ অ‌জিয়র রহমান জানান, ব‌রিশা‌লে সাই‌ক্লোন শেল্টারগু‌লো‌তে আশ্রয়গ্রহণকারী‌দের জন্য সবধর‌নের ব্যবস্থা গ্রহণ করা হ‌য়ে‌ছে।

ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার মো. ইয়া‌মিন চৌধুরীও বিষয়টি নিশ্চিত করেছেন।

অপর‌দি‌কে সন্ধ্যা থে‌কে গোটা দ‌ক্ষিণাঞ্চল জু‌ড়ে দমকা ও ঝ‌ড়ো হাওয়া বই‌ছে। রাতে চল‌ছে প্রবল গ‌তি‌তে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডব। এর সঙ্গে কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃ‌ষ্টি হ‌চ্ছে। আর এর মধ্যে জেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎও নেই।

এছাড়া ব‌রিশাল বিভা‌গের ছয় জেলার বি‌ভিন্ন নদীর পা‌নি বিপৎসীমার ওপর দি‌য়ে প্রবা‌হিত হওয়ায় নিম্নাঞ্চলসহ বিভাগটির বি‌ভিন্ন গ্রাম প্লা‌বিত পা‌নি‌তে ডু‌বে, গাছ চাপায় ও ছা‌দের অংশ‌ বি‌শেষ ধসে ব‌রিশাল, ভোলা, পটুয়াখালী এবং পি‌রোজপুর জেলায় পাঁচ জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে।

 



সর্বশেষ সংবাদ