• ঝালকাঠি
  • »
  • রাজাপুরে ক্ষুধার্ত কুকুরের খাবার দিলেন লাইজু

রাজাপুরে ক্ষুধার্ত কুকুরের খাবার দিলেন লাইজু

NewsBarisal.com

প্রকাশ : এপ্রিল ৯, ২০২০, ১০:৫১ অপরাহ্ণ

সাইদুল ইসলাম, রাজাপুর : বিশ্বজুড়ে নভেল করোনা ভাইরাসে মানুষ যখন গৃহবন্দি দোকান হোটেল রেস্তোরা সহ সব কিছু বন্ধ। ঠিক সেই মহুর্তে রাজাপুর উপজেলা সদরের বে-ওয়ারিশ কুকুরগুলি কোথাও কোন খাবার না পেয়ে ক্ষুধার্ত হয়ে আঁধমরা হয়ে পড়েছে।

খাবারের সন্ধানে তারা বাজারের এ প্রান্ত থেকে ও অপর প্রান্তে ছুটে বেড়াচ্ছে। কিন্তু সদরের হোটেল রেস্তোরাগুলি বন্ধ থাকায় খাবার না পেয়ে মুমুর্ষ অবস্থায় বিভিন্ন মোড়ে মোড়ে শুয়ে মৃত্যুর প্রহর গুনছে।

এসময় অবুঝ প্রাণীগুলোর অবস্থা দেখে তাদের প্রতি মহানুভবতার হাত বাড়িয়ে দিতে এগিয়ে এলেন ঝালকাঠির রাজাপুর উপজেলার আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু।

বৃহস্পতিবার বিকেলে থেকে মাংস চাল ডালের খিচুড়ী রান্না করে উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ও বিভিন্ন মোড়ে মোড়ে ক্ষুধার্ত কুকুরকে খাওয়ানো হয়েছে।

স্থানীয়রা জানান, করোনা পরিস্থিতিতে সব ধরনের উৎসব অনুষ্ঠান বন্ধ। খাবারের রেস্তোরা বন্ধ। তাই খাবারের উচ্ছিষ্ট আর জুটছে না কুকুর গুলোর ভাগ্যে। তাই এই সময় কুকুরগুলো ক্ষুধার্তের কারনে হিংস্র হয়ে পরে।

এমনকি গত কয়েকদিন আগে উপজেলা সদরের বাজার রোড এলাকায় তানজিলা নামের একটি শিশুর মুখে রুটি দেখে ক্ষুধার্ত একটি কুকুর হিংস্র হয়ে মেয়েটির মুখের খাবার ছিনিয়ে নেয়।

এসময় কুকুরের আচরে মেয়েটির মুখ ছিড়ে গেলে মেয়েটির মুখে বারটি সেলাই দিতে হয়েছে। তাই এসময় কুকুর গুলোকে খাবার দেওয়ার জন্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মহিলা ভাইস-চেয়ারম্যান জনাব আফরোজা আক্তার লাইজু বলেন আমি ব্যক্তিগতভাবে উপলব্ধি করতে পারলাম রাস্তায় ঘুরে বেড়ানো কুকুর বিড়াল খাদ্য অভাব প্রকট আকার ধারণ করেছে।

তাই সিদ্ধান্ত নিয়েছি করোনা পরিস্থিতিতে যতো দিন প্রয়োজন আমি রাস্তার অভুক্ত কুকুর বিড়ালের খাবারের ব্যবস্থা করবো। তিনি আরো বলেন আমরা যদি আমাদের খাবারের উচ্ছিষ্ট অংশ এই কটা দিন নর্দমায় ফেলে না দিয়ে ওদের খেতে দেই তাহলে ওরা এই পরিস্থিতিতে সাচ্ছন্দে বেঁচে থেকে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পারবে।

 



সর্বশেষ সংবাদ