• জাতীয়
  • »
  • অবশেষে বরিশালে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাবের যাত্রা শুরু

অবশেষে বরিশালে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাবের যাত্রা শুরু

NewsBarisal.com

প্রকাশ : এপ্রিল ৮, ২০২০, ৩:২৭ অপরাহ্ণ

নিউজ বরিশাল ।। শের-ই-বাংলা মে‌ডিকেল কলেজে করোনা পরীক্ষার আরটি-পি‌সিআর ল্যাব চালু হয়েছে। এখানে প্র‌শিক্ষণের পাশাপা‌শি প্রথম‌দিন পরীক্ষামূলকভাবে ১ জন করোনা সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষা করা হবে।

বুধবার (৮ এপ্রিল) বেলা ১১টায় শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবা‌য়োল‌জি বিভাগের দ্বিতীয় তলায় দোআ-মোনাজাতের মধ্য‌দিয়ে এ ল্যাবের কার্যক্রম শুরু হয়।

এসময় ব‌রিশাল সদর আসনের সংসদ সদস্য এবং পা‌নিসম্পদ প্র‌তিমন্ত্রী কর্নেল (অব.) জা‌হিদ ফারুক শামীম দোআ মোনা‌জাতে অংশগ্রহণ করেন।

সাংবা‌দিকদের প্রশ্নের জবাবে তি‌নি বলেন, আজ থেকে এই ল্যাবে অদক্ষ টেকনোল‌জিষ্টদের প্র‌শিক্ষণ ও করোনা ভাইরাস পরীক্ষা কার্যক্রম একইসাথে চলবে। একসাথে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হবে এই ল্যাবে। সময়ের সাথে সাথে এর প‌রিমাণ আরো বাড়বে। বর্তমানে প্র‌শিক্ষণের জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ মে‌ডিকেল টেকনোল‌জিস্টরা শের-ই-বাংলা মে‌ডিকেল কলেজের টেকনোল‌জিস্টদের দক্ষতাবৃ‌দ্ধির প্র‌শিক্ষণ দিচ্ছেন। শনিবারের মধ্যে পটুয়াখালী থেকে একজন চি‌কিৎসক এই ল্যাবে যোগদান করবেন।

এদিকে সা‌র্বিক প‌রি‌স্থি‌তিতে আজ থেকে সল্প প‌রিসরে করোনা পরীক্ষা শুরুর কথা জা‌নিয়েছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষণ দাস। তি‌নি বলেন, উপ‌জেলা ও জেলা পর্যায়ের স্বাস্থ্য কম‌প্লেক্স ও হাসপাতালগু‌লোর চি‌কিৎসকরা যাকে এ পরীক্ষার জন্য উপযুক্ত মনে করবেন, তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এখানে।

 



সর্বশেষ সংবাদ