• ভোলা
  • »
  • চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ

চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ

NewsBarisal.com

প্রকাশ : এপ্রিল ৭, ২০২০, ৯:০০ অপরাহ্ণ

ভোলা প্রতিনিধি : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আক্রান্ত সন্দেহে ভোলার চরফ্যাসনে ৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শোভন বসাক জানান, গত একসপ্তাহে জ্বর ,সর্দি কাশি স্বাসকষ্টে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা রুগিদের মধ্যে থেকে সন্দেহ জনক ৬ জন নমুনা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানাযায়, গত এক সপ্তাহে ঐ ব্যাক্তিরা প্রবাসী এবং ঢাকা আশা ব্যক্তিদের সংস্পর্শে থেকে জ্বর সর্দি ও কাশিতে আক্রান্ত হন। চরফ্যাসন হাসপাতালে চিকিৎসা নিতে এলে তাদের করোনা সংক্রমনে আক্রান্ত হতে পারেন এমন সন্দেহে তাদের নমুনা পরিক্ষার জন্য আইইসিডিআরে পাঠানো হয়েছে।

এদেরকে হোমকোয়াইরেইন্টাইনে থাকার নির্শেদ দেয়া হয়েছে। এদের মধ্যে দু’জনের নমুনা পরিক্ষার রির্পোট নেগেটিত আসছে । তারা দু’জন করোনা আক্রান্ত নন বলে প্রমানিত হয়েছে। বাকী ৪ জনের রির্পোট এখনও পাওয়া যায়নি ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাঃ শোভন বসাক জানান, করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা ৬ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

এদের মধ্যে দু’জনের রির্পোট হাতে পেয়েছি। রির্পোটে খাদিজা(১২) ও ফারুক(৬০) এরা দু’জন করোনায় আক্রান্ত নন বলে প্রমানিত হয়। অপর ৪ জনের রির্পোট পেলে জানাযাবে তারা আক্রান্দ কিনা।

 



সর্বশেষ সংবাদ