হিজলার রাস্তা জনশূন্য

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ২৫, ২০২০, ৮:১১ অপরাহ্ণ

হিজলা প্রতিনিধি : বরিশালের হিজলা উপজেলার রাস্তাগুলো জনশূন্য। করোনা থেকে সুরক্ষিত থাকতে প্রশাসনের নানা পদক্ষেপ। ৯ মার্চ করোনা ভাইরাস সম্পর্কে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথম সভা অনুষ্ঠিত হয়।

১৮ মার্চ করোনা সংক্রামক বিষয়ের উপর কমিটি গঠন করা।১৮ মার্চ কমিটির প্রধান উপদেষ্টা স্থানীয় সাংসদ পংকজ নাথ এমপির উপস্থিতিতে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত শাখার জন্য বিভিন্ন পদক্ষেপের ঘোষণা করা হয়।

পদক্ষেপের মধ্যে মাইকিং করে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা, লিফলেট, মাক্স, বিতরণ, প্রবাসীদের তালিকা করণ, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, আক্রান্তদের স্থানীয় হাসপাতালে করোনা ভাইরাস এর বিশেষ ওয়ার্ডে চিকিৎসা প্রদান সহ নানা পদক্ষেপ।

এরইমধ্যে প্রশাসনের সূত্রমতে বিভিন্ন দেশ থেকে প্রবাসী এসেছে ৮০ জন এদের মধ্যে ৪০ জন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হলেও বাকিরা এখনো কোথায় আছে তা নিশ্চিত করা যায়নি। ২৪ মার্চ উপজেলাস্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুনুর রশিদ বলেন হোম কোয়ারেন্টাইন থাকা ৩৬ জনের মধ্যে ১৭ জন দিন অতিক্রম করেছে।

২৪ মার্চ থেকে হিজলার জনগুরুত্বপূর্ণ সকল রাস্তাগুলো ফাঁকা। এদিকে বন্ধ করে দেওয়া হচ্ছে নৌপথ বিপাকে পড়েছে এই অবহেলিত জনপদের খেটে খাওয়া মানুষগুলো। ২৫ মার্চ থেকে কিছু লোক সড়ক যোগাযোগ এর মাধ্যমে পরিবহনে দ্বিগুণ ভাড়া দিয়ে দেশে আসতে শুরু করেছে আবার কেউ এখনো অপেক্ষা করছে সদরঘাট লঞ্চ টার্মিনালে দেশে আসার জন্য।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এরইমধ্যে করনা ভাইরাসে আক্রান্তদের জন্য ৫ বেডের একটি কেবিন প্রস্তুত করেছে। হিজলা থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার ও তার অধীনস্থ পর্যায়ের অফিসার নিয়ে একইভাবে বিদেশ ফেরত প্রবাসীদের তালিকা প্রণয়ন সহ করোনা থেকে সুরক্ষিত থাকার জন্য বিভিন্নভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইয়াসমিন ও তার কর্মীদের নিয়ে হোম কোয়ারেন্টাইন ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা উত্তোলন লিফলেট বিতরণসহ বিভিন্নভাবে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।

উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম নিজের জীবন বাজি রেখে দিনরাত করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য শুরু থেকেই প্রচার-প্রচারণা লিফলেট বিতরণ মাইকিং এবং নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

 



সর্বশেষ সংবাদ
অসহায় মানুষের ঘরে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গেলেন পংকজ নাথ এমপি ভোলায় করোনায় আক্রান্ত সন্দেহে ৮ জনের নমুনা সংগ্রহ করোনা সংক্রামণ রোধে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান বিডিএফআই সকল দূর্যোগে দেশবাসীর পাশে থাকেন শেখ হাসিনা : এমপি শাওন বরিশালে ইট ভাটায় নির্মম ভাবে শ্রমিককে পিটিয়ে হত্যা বিসিসি মেয়রের উদ্যোগে শেবাচিম হাসপাতালে খাবার বিতরন বরিশালে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, দুইটি বাড়ি ভাংচুর আহত-১০ আমতলীতে ৮০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরন দুই হাজার হতদরিদ্র পরিবারের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিলেন আমতলীর মেয়র মতিয়ার বানারীপাড়ায় ঐতিহ্যবাহী কুন্ডু পরিবার কর্মহীন মানুষের পাশে