#
পটুয়াখালীতে করোনা সন্দেহে হাসপাতাল থেকে পালিয়ে শ্বশুরবাড়ি, অতঃপর…
মার্চ ২৫, ২০২০, ৭:২৮ অপরাহ্ণ

NewsBarisal.com

নিউজ বরিশাল : পটুয়াখালীর বাউফলে করোনায় আক্রান্ত সন্দেহে ২৫ বছরের এক যুবককে মঙ্গলবার রাত ১০টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। ওই যুবকের বাড়ি বাউফলের নাজিরপুর ইউনিয়নে। তিনি সাতদিন আগে ঢাকা থেকে বাড়ি আসেন।

এরপর তিনি গয়ে জ্বর, কাশি ও মাথা ব্যথার আক্রান্ত হন। সোমবার সকালে ওই অবস্থায় তিনি দাশপাড়া শ্বশুর বাড়ি বেড়াতে যান। সেখানে তিনি অসুস্থ হয়ে পরলে মঙ্গলবার সকালে তাকে বাউফল হাসপাতালে নিয়ে আসা হয়।

এ ঘটনার পর ওই যুবক তার এ অবস্থা বুঝতে পেরে তিনি হাসপাতাল থেকে পালিয়ে দাসপাড়ার কোর্টপাড় শ্বশুর বাড়িতে চলে যায়। ঘটনাটি এলাকার মানুষের মধ্য ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক সৃষ্টি হয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে নোমানকে উদ্ধার করে রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, ওই রোগীর শরীরে করোনাভাইরাস আছে কিনা তা শনাক্তের জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার শরীরের উপসর্গ দেখে ধারণা করা হচ্ছে ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে।

এছাড়া নোমানের পরিবার এবং বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম হাফেজ মহিউদ্দিনের পরিবারকে হোম কোয়ারেন্টিন থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, স্থানীয় চিকিৎসকের কাছ থেকে নোমানের শরীরের উপসর্গের কথা শোনার পরে তাকে দ্রুত বরিশালে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া নোমানের শ্বশুর বাড়ির এবং বাবার বাড়ির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।