আজ থেকে একসাথে দুজনের চলাফেরা নিষিদ্ধ

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ২৫, ২০২০, ৭:১৩ অপরাহ্ণ

নিউজ বরিশাল : মহামারি করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এরই মধ্যে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। মাঠে নামানো হয়েছে সেনাবাহিনীকেও। সংক্রমণ ঠেকাতে সরকার থেকে নানা পরামর্শ আর নির্দেশনা জারি করা হলেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি।

মানুষ ঘরে থাকার চেয়ে ছুটির মুডে ঘুরে বেড়াচ্ছেন। গণজমায়েত, আড্ডা এক সাথে ঘোড়াঘুড়ি চলছেই।

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে সারাদেশে সশস্ত্র বাহিনী নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপকূলীয় এলাকায় কাজ করবে নৌবাহিনী। জরুরি ওষুধ সরবরাহ ও চিকিৎসা নিশ্চিত করবে বিমান বাহিনী আর শহরগুলোতে সার্বিক নির্দেশনা বাস্তবায়ন করবে সেনাবাহিনী।

নির্দেশনা অনুযায়ী আজ বুধবার থেকে সারাদেশে একসাথে দুজন চলাফেরা করতে পারবে না কেউ। জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। আর গেলেও তাকে জিজ্ঞাসাবের মুখোমুখি হতে হবে। এসব নির্দেশনা নিশ্চিত করতে আজ থেকে মাঠে থাকবে সশস্ত্র বাহিনী।

প্রসঙ্গত, হাইকোর্ট এক পর্যবেক্ষণে বুধবার (২৫ মার্চ) বলেছেন, প্রাণঘাতী ও মারাত্মক সংক্রামক করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে এ ভাইরাস প্রতিরোধের একমাত্র সমাধান হচ্ছে দেশ লকডাউন করা। এ ভাইরাসকে জাতীয় শত্রু আখ্যা দিয়ে হাইকোর্ট বলেন, করোনা মোকাবিলায় মুক্তিযুদ্ধের সময় দলমত নির্বিশেষে যেমন সকলে একসঙ্গে ঝাঁপিয়ে পড়েছিল এখনও সেভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। প্রধানমন্ত্রী ও তার সরকারের ওপর আস্থা রাখতে হবে। যেসব নির্দেশনা দেবে তা মেনে চলতে হবে।

 



সর্বশেষ সংবাদ
করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে আমতলীর ইটভাটির শ্রমিকরা আমতলীতে ২০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরন হিজলায় গৃহবধূর হাত পা বেধে ধর্ষণ করল ৩ সন্তানের জনক করোনা পরিস্থিতিতে বিসিসির ত্রান তহবিল গঠন: মেয়র দিলেন সন্মানির সাড়ে ৩৫ লাখ টাকা করোনা সন্দেহে পটুয়াখালীতে ৯ মুসুুল্লিকে কোয়ারেন্টাইনে, ১৫ জনের নমুনা প্রেরন পটুয়াখালীতে সরকারি চাল চুরি মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার পটুয়াখালীতে ১৭০অসহায় মানুষকে শ্রী গুরু সংঘের ত্রান বিতরন পটুয়াখালীতে সামাজিক দুরত্ব না মানায় ১৭ জনকে অর্থ দন্ড অসহায় মানুষের ঘরে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গেলেন পংকজ নাথ এমপি ভোলায় করোনায় আক্রান্ত সন্দেহে ৮ জনের নমুনা সংগ্রহ