• বরিশাল
  • »
  • গৌরনদীর ৩৫৫ প্রবাসীকে খুঁজছে পুুলিশ

গৌরনদীর ৩৫৫ প্রবাসীকে খুঁজছে পুুলিশ

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ২৫, ২০২০, ৬:৫০ অপরাহ্ণ

গৌরনদী প্রতিনিধি : বরিশালের গৌরনদীতে বিদেশ ফেরত ৫৪১ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ প্রবাসীকে রাখা হয়েছে। অথচ পাসপোর্টে গৌরনদী’র ঠিকানা ব্যবহার করে বিদেশ ফেরত বাকি ৩৫৫ প্রবাসীকে খুঁজছে গৌরনদী থানা পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা।

তাদের (বিদেশ ফেরত বাকিদের) অবস্থান নিশ্চিত না হওয়ায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন উপজেলাবাসী। বার্থী ইউনিয়নের জহের জাহান ফকির জানান, তার এক প্রতিবেশী কয়েকদিন পূর্বে ওম্যান থেকে বাড়িতে এসে হাট-বাজার ও এলাকায় ঘোরাফেরা করতে থাকে।

গত ১৮ মার্চ ওই প্রবাসীর কাশি ও সর্দিতে আক্রান্ত হলে গৌরনদী হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়ে সেখান থেকে পালিয়ে এসে আত্মগোপন করেছে। ওইদিন থানা পুলিশ প্রতিবেশী প্রবাসীর বাড়িতে এসে তাকে না পেয়ে তার পরিবারের ৬ সদস্যকে ১৪দিন ঘরের মধ্যে থাকার নির্দেশ দিয়ে যান।

সেই দিন থেকে হাফিজ আত্মগোপণে থাকলেও তার পরিবারের সদস্যরা ঘরের ভেতরই থাকছেন। গৌরনদী থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান জানান, ইতালী, ওম্যান, যুক্তরাজ্য, বাহারাইন, কুয়েত, সৌদি, ইরাক, ইরান, চীন, ভারতসহ বিদেশ থেকে ৫৪১ প্রবাসী গৌরনদীতে এসেছেন।

এদের মধ্যে ১৮৬ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাপ্ত তালিকায় প্রবাসীর নামের সামনে পুণাঙ্গ ঠিকানা না দিয়ে খালি গৌরনদী লেখা রয়েছে। তাই বিদেশ ফেরত বাকি ৩৫৫ প্রবাসীর অবস্থান এখনও নিশ্চিত হওয়া যায়নি।

লাপাত্তা হয়ে যাওয়া প্রবাসীদের খুজে বেড়াচ্ছেন থানা পুলিশ। তিনি আরো জানান, বিদেশ ফেরত গৌরনদীর অনেক প্রবাসী আত্মগোপনে লোকালয়ে যাতায়াত করছে আবার অনেকে গৌরনদীতে অবস্থান না করে দেশের বিভিন্ন জায়গায় অবস্থান করায় তাদের অবস্থান নিশ্চিত হওয়া যাচ্ছে না।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, পাসপোর্টে গৌরনদীর ঠিকানা ব্যবহার করে বিদেশ ফেরত ৫৪১ প্রবাসীর মধ্যে ১৮৬ প্রবাসীকে হোম কোয়ারেন্টাউনে রাখা হয়েছে।

বাকিদের অবস্থান নিশ্চিত হওয়ার জন্য পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা তাদের খুজে বেড়াচ্ছেন। তিনি ধারনা করছেন, যাদের খুজে পাওয়া যাচ্ছে না তাদের মধ্যে অনেকে আত্মগোপন করে এলাকায় ঘোরাফেরা করছে অথবা দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করছেন।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ