• পটুয়াখালী
  • »
  • যুবকের শরীরে করোনার উপসর্গ, পটুয়াখালী জুড়ে আতঙ্ক

যুবকের শরীরে করোনার উপসর্গ, পটুয়াখালী জুড়ে আতঙ্ক

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ২৫, ২০২০, ৬:১৭ অপরাহ্ণ

নিউজ বরিশাল : পটুয়াখালীর বাউফলে এক যুবকের (২৫) শরীরে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করাতে গেলে চিকিৎসকের কাছে এ উপসর্গ ধরা পরে। পরে রাতে তার দ্রুত পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে ওই যুবকের বাড়ি এবং তার শ্বশুর বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে ঢাকা থেকে বাড়িতে আসে ওই যুবক। পরে কালাইয়ার কোর্টপাড় এলাকার শ্বশুর বাড়ি যায়। তার শরীরে জ্বর-ব্যথা দেখাতে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে তিনি বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যায়। বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক আখতারুজ্জামান তাকে পরীক্ষা এবং শরীরের উপসর্গ দেখে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ মনে হওয়ায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ ঘটনার পর ওই যুবক তার এ অবস্থা বুঝতে পেরে তিনি হাসপাতাল থেকে পালিয়ে কালাইয়ার কোর্টপাড় শ্বশুর বাড়িতে চলে যায়।

ঘটনাটি এলাকার মানুষের মধ্য ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক সৃষ্টি হয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে নোমানকে উদ্ধার করে রাত পৌনে ৯টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, ওই রোগীর শরীরে করোনাভাইরাস আছে কিনা তা শনাক্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার শরীরের উপসর্গ দেখে ধারণা করা হচ্ছে ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে।

এছাড়া নোমানের পরিবার এবং বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম হাফেজ মহিউদ্দিনের পরিবারকে হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, স্থানীয় চিকিৎসকের কাছ থেকে নোমানের শরীরের উপসর্গের কথা শোনার পরে তাকে দ্রুত বরিশালে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া নোমানের শ্বশুর বাড়ির এবং বাবার বাড়ির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ