প্রাণে রক্ষা পেল সাড়ে আটশ লঞ্চ যাত্রী

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ২৪, ২০২০, ১২:৫৪ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জে মেঘনা নদীর চরে গ্রিন ওয়াটার-১০ নামে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী একটি লঞ্চ জরুরিভিত্তিতে নোঙর করেছে। ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নেওয়ার কারণে মেঘনার ঢেউয়ের তোড়ে লঞ্চটিতে পানি উঠে পড়ে। এ সময় তড়িঘড়ি করে লঞ্চটি নদীর চরে নোঙর করতে সমর্থ হয় চালক। এতে করে প্রাণে রক্ষা পেয়েছে প্রায় সাড়ে আটশ যাত্রীর।

সোমবার রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পরই বোগাদাদিয়া-৯ লঞ্চের মাধ্যমে প্রায় শতাধিক যাত্রীকে নিরাপদে গন্তব্যে পাঠানো হয়েছে। মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, অতিরিক্ত যাত্রীবোঝাই করার কারণে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। লঞ্চটি নদীর চরে নোঙর করা হয়েছে। এখন অন্য একটি লঞ্চ ঢাকা থেকে রওনা হয়েছে। সেটি এলে যাত্রীদের সেই লঞ্চে করে গন্তব্যে পাঠানো হবে।
নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, লঞ্চের ধারণক্ষমতা প্রায় ৪শ যাত্রীর। কিন্তু, প্রায় সাড়ে আটশ যাত্রীবোঝাই করে মেঘনা নদীতে আসার পরে লঞ্চটির ডেকে পানি উঠে যায়। চালক তড়িঘড়ি করে লঞ্চটি চরে নোঙর করতে সমর্থ হয়। কোনো যাত্রী হতাহতের হয়নি। এখন বিকল্প হিসেবে অন্য লঞ্চের ব্যবস্থা করা হচ্ছে। যদিও লঞ্চের স্টাফরা দাবি করছেন বাল্কহেডের ধাক্কায় লঞ্চে পানি উঠেছে। কিন্তু, প্রাথমিকভাবে আমাদের তা মনে হয়নি।

 



সর্বশেষ সংবাদ
ফোন পেয়ে অসহায় পরিবারের পাশে দাড়াঁলো ভোলা মানব কল্যাণ যুব সংঘ এমপি জ্যাকবের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ ভোলায় বাল্যবিয়ে করার অভিযোগে বরকে জরিমানা পানি সম্পদ প্রতিমন্ত্রীর উদ্যোগে ৭৪৫ কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা প্রদান আযানের পূর্বে করোনা ভাইরাস নিয়ে ২ মিনিট সচেতনতা মূলক বয়ান দেয়ার নির্দেশ আমতলী পৌরসভার উদ্যোগে কর্মহীন শ্রমজীবি পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে আমতলীর ইটভাটির শ্রমিকরা আমতলীতে ২০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরন হিজলায় গৃহবধূর হাত পা বেধে ধর্ষণ করল ৩ সন্তানের জনক করোনা পরিস্থিতিতে বিসিসির ত্রান তহবিল গঠন: মেয়র দিলেন সন্মানির সাড়ে ৩৫ লাখ টাকা