• খেলাধুলা
  • »
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলার কারিগর : আমু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলার কারিগর : আমু

NewsBarisal.com

প্রকাশ : মার্চ ১৪, ২০২০, ৯:১৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডিজিটাল বাংলা গড়ার কারিগর হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর আমাদের দেশের শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন সাধিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রনয়ন করেছেন। গ্রামের বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়াসহ ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। আমু আরো বলেন, এসব কিছুই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেজন্যই তিনি ডিজিটাল বাংলার কারিগর।

আলহাজ্ব আমির হোসেন আমু আজ শনিবার ঝালকাঠীর মানপাশা শেরে বাংলা মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আমির হোসেন আমু বলেন, ক্রীড়াক্ষেত্রে নতুন একটি অধ্যায় সৃষ্টি হয়েছে। ক্রিকেটের কারণে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাচ্ছে।

তাই বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছেন উলে¬খ করে আমু বলেন, সরকার দেশের সকল প্রাইমারি বিদ্যালয় জাতীয়করণ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেওয়া হচ্ছে।

বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ কারণে শিক্ষার্থী ঝড়ে পড়ার হারও কমেছে। শিশুদের বিদ্যালয়মুখী করারও পরামর্শ দেন আমু। পরে তিনি প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ’র সভাপতি, রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ও ঝালকাঠী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ মোঃ আনোয়ার হোসেন সভাপতিত্বে বিদ্যালয়ের মাঠে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম,

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর শিকদার। এছাড়া উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ হাবিবুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এস এম মাহমুদ হাসান

রাহাত আনোয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার, পরিচালক ডাঃ ইকবালুর রহমান, এ্যাড. লস্বর নূরুল হক, নির্বাহী পরিচালক মোঃ দেলোয়ার হোসেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ আবুল হোসেন,

সহকারী শিক্ষক মোঃ বাদশা মিয়া খান, বিমল চন্দ্র রায়, মোঃ মনিরুল ইসলাম, অমলা রানী বিশ্বাস, মুহাঃ আমীর হোসাইন, মোঃ আনোয়ার হোসেন সরদার । প্রতিযোগিতায় ৩ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ