• বিনোদন
  • »
  • ‘মেয়েদের বলেছি, পিরিয়ডের সময়েও পুজো করতে’

‘মেয়েদের বলেছি, পিরিয়ডের সময়েও পুজো করতে’

NewsBarisal.com

প্রকাশ : ফেব্রুয়ারি ২০, ২০২০, ১১:০৯ অপরাহ্ণ

নিউজ বরিশাল : সোমা বন্দ্যোপাধ্যায়, কলকাতার সিরিয়ালে ‘হিরা-আম্মা’ খ্যাত অভিনেত্রী। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি জানান, তার মেয়েদের তিনি পিরিয়ডের সময়ও পূজা করতে বলেছেন।

এ অভিনেত্রী বলেন, আমার দুই মেয়ে। যদি আমি তাদের বিয়ে দিই বা তারা নিজেরা বিয়ে করে, আমি ওদের কন্যাদান করব না। মেয়েরা কি গরু যে দান করতে হবে? আগে জানলে আমার বাবা-মা শ্বশুর-শাশুড়ি, বর সবাইকে বোঝাতাম। আজ ভেবে দেখেছি, কিছু নিয়ম, সংস্কার আমার দিদিমা থেকে মা, মা থেকে আমি, তার পর আমার মেয়েদের মধ্যে চলে আসছে।

কলকাতার ধারাবাহিকের এ জনপ্রিয় অভিনেত্রী বলেন, আমরা শাস্ত্র পড়িনি। বড়রা যা বলেছে শুনে এসেছি। কিন্তু এখন আমি জানি মেয়েরা অশুচি নয়। আমার মেয়েদের তো বলেছি, তোদের পিরিয়ড হলেও তোরা পূজা কর।

তবে পিরিয়ডের সময় এ অভিনেত্রী নিজে পূজা করেন কি না, এমন প্রশ্নের জবাবে সোমা বন্দ্যোপাধ্যায় বলেন, অনেক দিনের সংস্কার। এখনো ওই সময়ে ধূপটা ধরতে হাত কাঁপছে। কী সব শিখিয়ে পড়িয়ে নেওয়া হয় না? কে বলেছে মেয়েরা পূজা করতে পারে না? ভুল! সামাজিক আচার মেনেই যদি বিয়ে হয় তাহলে সিঁদুর দানের পর মেয়েও সেই সিঁদুর ছেলের কপালে পরাবে। তবেই তো একসঙ্গে থাকার অঙ্গীকার প্রতিষ্ঠিত হবে। এটা দুই হাজার কুড়ি! আজও এভাবে যদি না ভাবি তো আর কবে ভাবব?

 



সর্বশেষ সংবাদ
কাউখালীতে পাড়া মহল্লায় চলছে বাঁশের বেড়া দিয়ে লকডাউন ঝালকাঠিতে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু ঝালকাঠিতে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে মামলা, নিরাপত্তাহীনতায় পরিবার ঘরে সময় পাড় করতে এএসআই জাহিদের উদ্যোগে নামাজ শিক্ষা ও হাদিস বিতরণ উজিরপুরে করোনায় আক্রান্ত সন্দেহে এলাকায় আতঙ্ক স্বরূপকাঠীতে পুলিশ, জনপ্রতিনিধিসহ মিডিয়াকর্মীকে পিটিয়েছে দূবৃত্তরা ভোলায় পাঁচশত যাত্রী সহ তিনটি ট্রলার আটক পটুয়াখালীতে করোনা সচেতনতায় পুলিশের নজরদারি, দেয়া হচ্ছে সতর্ক বার্তা রাজাপুরে ক্ষুধার্ত কুকুরের খাবার দিলেন লাইজু গৌরনদী থানার ওসি গোলাম সারোয়ারের বাড়িতে হামলা ভাঙচুর : প্রচারিত সংবাদটি মিথ্যা ভিত্তিহীন