• ভোলা
  • »
  • এমপি জ্যাকবের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের অভিযোগ

এমপি জ্যাকবের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের অভিযোগ

NewsBarisal.com

প্রকাশ : ফেব্রুয়ারি ২০, ২০২০, ৯:৫৬ অপরাহ্ণ

নিউজ বরিশাল : ভোলা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর চরফ্যাসন ও মনপুরা উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজে ২০ শতাংশ কমিশন দাবি করেছেন বলে অভিযোগ উঠেছে। কমিশন না দেওয়ায় উপজেলা দুটির বিভিন্ন উন্নয়ন কাজ বুঝিয়ে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ ঠিকাদারদের। তাদের দাবি, এ কারণে ই-টেন্ডারের মাধ্যমে কাজ পেয়েও তা সঠিক সময়ে করতে পারছে তারা।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা প্রেসক্লাব মিলনায়াতনে ভোলার এলজিইডির ঠিকাদাররা এসব অভিযোগ এনে এমপি জ্যাকবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। এ সময় তারা অভিযোগ করেন, এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে গত ১১ বছরে ব্যপক দুর্নীতি, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম করে হাজার হাজার কোটি টাকার সম্পদ গড়ে তুলেছেন।

সংবাদ সম্মেলনে ঠিকাদার রুহুল আমিন কুট্টি লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, গত ২০১৯ সালের অক্টোবর মাস থেকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজের কার্যাদেশ নিয়েও এখনও কাজ শুরু করতে পারছেন না ঠিকাদাররা। জেলা অফিস থেকে কার্যাদেশ নিয়ে চরফ্যাসন ও মনপুরা উপজেলায় কাজ করতে গেলে স্থানীয় উপজেলা প্রকৌশলীগণ ঠিকাদারদেরকে কাজের সাইড বুঝিয়ে দিচ্ছেন না। প্রকৌশলীগণ ঠিকাদারদের বলছেন, স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের কমিশনের টাকা পরিশোধ করে তার কাছ থেকে অনুমতি বা সবুজ ছাড়পত্র (গ্রিন সিগন্যাল) না আনলে কাজ শুরু করতে দেওয়া হবে না। এসব অভিযোগ তুলে এর আগে গত ১০ ফেব্রুয়ারি ভোলা জেলা এলজিইডি কার্যালয় প্রাঙ্গনে ঠিকাদাররা বিক্ষোভ মিছিল করেন।

সংবাদ সম্মেলনে ঠিকাদাররা এমপি জ্যাকবের অন্যায় ও দুর্নীতির যথাযথ তদন্ত করে প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবিসহ তাদের উন্নয়ন কাজের সাইড বুঝিয়ে দেওয়ার দাবি জানান। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে তারা ভোলা এলজিইডি অফিস ঘোরাও, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ পাঁচ দফা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে ঠিকাদারদের মধ্যে মো. রুহুল আমিন কুট্টি, জুলফিকার জুয়েল, আবু সায়েম, আব্দুর রাজ্জাক, কাওসার হোসেন টুয়েল, আবিদুল আলম, ইলিয়াছ আহমেদসহ ভোলার প্রায় অর্ধশতাধিক ঠিকাদার উপস্থিত ছিলেন।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ