• আন্তর্জাতিক
  • »
  • করোনায় চীনে মৃত্যু বেড়ে ২ হাজার, আক্রান্ত ৭৫ হাজার

করোনায় চীনে মৃত্যু বেড়ে ২ হাজার, আক্রান্ত ৭৫ হাজার

NewsBarisal.com

প্রকাশ : ফেব্রুয়ারি ১৯, ২০২০, ৯:১২ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক // করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার ছাড়িয়েছে। এছাড়া বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৭৫ হাজার জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৬৮ জন। এরমধ্যে হুবেই প্রদেশে নতুন করে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩২ জনের। খবর ফিনালসিয়াল টাইমস’র।

হুবেই স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের বাইরে ২৫টির মতো দেশে এ করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে এবং বেশ কয়েকটি দেশ হুবেই থেকে তাদের নাগরিককে সরিয়ে নিয়েছে। এছাড়া ফিলিপাইন, হংকং ও জাপানে এ ভাইরাসে মৃত্যুর রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য ‘মারাত্মক হুমকি’ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থার মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, ভাইরাসটি যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী হতে পারে।

 



সর্বশেষ সংবাদ
কাউখালীতে পাড়া মহল্লায় চলছে বাঁশের বেড়া দিয়ে লকডাউন ঝালকাঠিতে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু ঝালকাঠিতে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে মামলা, নিরাপত্তাহীনতায় পরিবার ঘরে সময় পাড় করতে এএসআই জাহিদের উদ্যোগে নামাজ শিক্ষা ও হাদিস বিতরণ উজিরপুরে করোনায় আক্রান্ত সন্দেহে এলাকায় আতঙ্ক স্বরূপকাঠীতে পুলিশ, জনপ্রতিনিধিসহ মিডিয়াকর্মীকে পিটিয়েছে দূবৃত্তরা ভোলায় পাঁচশত যাত্রী সহ তিনটি ট্রলার আটক পটুয়াখালীতে করোনা সচেতনতায় পুলিশের নজরদারি, দেয়া হচ্ছে সতর্ক বার্তা রাজাপুরে ক্ষুধার্ত কুকুরের খাবার দিলেন লাইজু গৌরনদী থানার ওসি গোলাম সারোয়ারের বাড়িতে হামলা ভাঙচুর : প্রচারিত সংবাদটি মিথ্যা ভিত্তিহীন