লিভারের রোগ সারাতে অতুলনীয় তেঁতুল!

NewsBarisal.com

প্রকাশ : ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১০:৫০ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : আজকাল অনেকেই ফ্যাটি লিভারে ভুগছেন। লিভারে চর্বি জমে এই সমস্যার সৃষ্টি হয়। মুঠো ভরে ওষুধ খেয়েও এই সমস্যা দমিয়ে রাখা কঠিন হয়ে যায়। তবে প্রাকৃতিকভাবেও যে লিভার পরিষ্কার করা সম্ভব তা অনেকেরই অজনা।

যেকোনও ধরনের লিভারের সমস্যা মোকাবিলায় উপকারী তেঁতুল। এটি শরীর থেকে ক্ষতিকর সব পদার্থ বের করে দেয়। সেইসঙ্গে হজম প্রক্রিয়াও তরান্বিত করে। তেঁতুল লিভার সুরক্ষায় বেশ কার্যকর। এটি খারাপ কোলেস্টেরল ধ্বংস করে সুস্বাস্থ্য নিশ্চিত করে।

দুই মুঠো খোসা ছাড়ানো পাকা তেঁতুল নিন, সঙ্গে এক লিটার পানি ও মধু। একটি ব্লেন্ডারে তেঁতুল ও পানি মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এরপর মিশ্রণটি ছেঁকে নিন। সঙ্গে সামান্য মধু মিশিয়ে পান করুন। এই পানীয়টি সারাদিন সংরক্ষণ করতে পারবেন। প্রতিদিন সকাল ও সন্ধ্যায় এই পানীয়টি পান করতে হবে।

আপনি এই তেঁতুল পানীয়টি প্রতিদিন কেন পান করবেন?

১. তেঁতুলে থাকা ল্যাক্সেটিভ উপাদান কোষ্ঠকাঠিন্যের সমস্যা সমাধানে বেশ কার্যকর।

২. এই পানীয় শরীরের ক্ষতিকর টক্সিন বের করতে সক্ষম। এজন্য লিভারে জমা ফ্যাট গলে যায়। এতে করে আপনার লিভারের বয়স ২০ বছরের মতোই তরুণ থাকবে।

৩. কোলন ক্যান্সারের সমস্যায় অনেকই ভুগে থাকেন। জানেন কি? তেঁতুলের এই পানীয় আপনার কোলনকে পরিষ্কার রাখতে সাহায্য করবে।

৪. উচ্চ মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে তেঁতুলে। এটি আপনার ত্বককে বুড়িয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করবে।

৫. হৃদরোগের যাবতীয় সমস্যার সমাধান করবে তেঁতুলের এই পানীয়। কারণ এতে থাকা উপকারী উপাদানসমূহ খারাপ কোলেস্টেরলকে শরীর থেকে ধ্বংস করে।

 



সর্বশেষ সংবাদ
কাউখালীতে পাড়া মহল্লায় চলছে বাঁশের বেড়া দিয়ে লকডাউন ঝালকাঠিতে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু ঝালকাঠিতে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে মামলা, নিরাপত্তাহীনতায় পরিবার ঘরে সময় পাড় করতে এএসআই জাহিদের উদ্যোগে নামাজ শিক্ষা ও হাদিস বিতরণ উজিরপুরে করোনায় আক্রান্ত সন্দেহে এলাকায় আতঙ্ক স্বরূপকাঠীতে পুলিশ, জনপ্রতিনিধিসহ মিডিয়াকর্মীকে পিটিয়েছে দূবৃত্তরা ভোলায় পাঁচশত যাত্রী সহ তিনটি ট্রলার আটক পটুয়াখালীতে করোনা সচেতনতায় পুলিশের নজরদারি, দেয়া হচ্ছে সতর্ক বার্তা রাজাপুরে ক্ষুধার্ত কুকুরের খাবার দিলেন লাইজু গৌরনদী থানার ওসি গোলাম সারোয়ারের বাড়িতে হামলা ভাঙচুর : প্রচারিত সংবাদটি মিথ্যা ভিত্তিহীন