মাত্র একটি কাঁকড়ার দাম ৩৯ লাখ টাকা!

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ৮, ২০১৯, ১১:৩৫ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : জাপানে মাত্র একটি কাঁকড়া বিক্রি হলো ৪৬ হাজার মার্কিন ডলারে, যা কিনা বাংলাদেশি মুদ্রায় ৩৯ লাখ টাকারও বেশি। গতকাল বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে এক নিলামে তোলা এই তুষার কাঁকড়াটি (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি। যে পরিমাণ টাকায় বাংলাদেশে একটি গাড়ি কিংবা ফ্ল্যাট কিনে ফেলা যায় অনায়েশে।

দেশটির সংবাদমাধ্যম জাপান টাইমের খবরে বলা হয়, জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া কিংবা টুনা মাছ কিনে নেন।

নিলামে তোলা এক কেজি ২০০ গ্রাম ওজনের তুষার কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলে জানা গেছে।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে সেখানকার স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা দাবি করেছেন, কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব থেকে বেশি দামী। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে।

 



সর্বশেষ সংবাদ
আজ সোহান হালদার প্রিন্সের চতুর্থ জন্মদিন আজ বরিশালে ১৪ জন করোনায় আক্রান্ত কুয়াকাটায় আম্পানের তান্ডবে পুরেগেছে ১৮ কিলোমিটার ম্যানগ্রোভ বন হিজলা কলেজের অবসর প্রাপ্ত অফিস সহকারী ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলা ভোলার লালমোহনে জাল টাকাসহ দুই ভাই গ্রেফতার ভোলায় অটোবোরাক ও কাকরা ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ বরগুনায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হৃদয়কে পিটিয়ে মারলো নয়ন বাহিনী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই করোনা; সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে, ওবায়দুল কাদের