• ধর্ম
  • »
  • আমাদের নামাজ ও রাজনীতি একই অর্থে করা-চরমোনাই পীর

আমাদের নামাজ ও রাজনীতি একই অর্থে করা-চরমোনাই পীর

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ৭, ২০১৯, ১১:১৭ অপরাহ্ণ

সুজন মোল্লা, বানারীপাড়া ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই’র পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন যেহেতু দেশে বিভিন্ন ধর্মের অনুসারী রয়েছে সেহেতু ধর্ম নিরাপেক্ষতা বলতে কিছু নেই।চরমোনাইতে গেলে চলনে-বলনে, আচার-আচারনে, পোষাক-পরিচ্ছেদে ও সিরাতে- সুরাতে প্রকৃত মুসলামান হওয়া যায়।

তিনি আরও বলেন, আল্লাহ ও রাসুলের নির্দেশিত পথে চলা ও পবিত্র কোরআনের আলো ঘরে ঘরে ছড়িয়ে দেওয়ার মধ্য দিয়েই দেশে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। নামাজ যে অর্থে কায়েম করেন ঠিক সেই অর্থেই তারা রাজনীতিও করেন বলে উল্লেখ করে বলেন দু’টিই ইবাদতের সামিল।

বৃহস্পতিবার রাতে বানারীপাড়ায় ডিগ্রী কলেজ মাঠে উপজেলা মুজাহিদ কমিটি ও যুবসমাজের উদ্যোগে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বয়ানে তিনি এসব কথা বলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমাম হযরত মুহাম্মদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চরমোনাই কামিল মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক মাওলানা মুহাম্মদ ছগির হোসাইন ও বানারীপাড়ার আলহাজ্ব দলিল উদ্দিন মাদরাসার সুপার আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ শিহাব উদ্দিন।

আলোচনা শেষে মুসলিম উম্মা,দেশ ও জাতির শান্তি কামনায় চরমোনাই’র পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম দোয়া মোনাজাত করেন।

 



সর্বশেষ সংবাদ
আজ সোহান হালদার প্রিন্সের চতুর্থ জন্মদিন আজ বরিশালে ১৪ জন করোনায় আক্রান্ত কুয়াকাটায় আম্পানের তান্ডবে পুরেগেছে ১৮ কিলোমিটার ম্যানগ্রোভ বন হিজলা কলেজের অবসর প্রাপ্ত অফিস সহকারী ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলা ভোলার লালমোহনে জাল টাকাসহ দুই ভাই গ্রেফতার ভোলায় অটোবোরাক ও কাকরা ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ বরগুনায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হৃদয়কে পিটিয়ে মারলো নয়ন বাহিনী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই করোনা; সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে, ওবায়দুল কাদের