এক সাপের দাম ৬০ লাখ!

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ৭, ২০১৯, ৩:১৬ অপরাহ্ণ

নিউজ বরিশাল : রেড স্যান্ড বোয়া নামের সাপের বেচাকেনা নিষিদ্ধ হলেও আন্তর্জাতিক চোরাবাজারে বহুমূল্যে বিক্রি হয়। এর এক একটি সাপের দাম ৫০ লাখ রুপি, বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ৬০ লাখ টাকা। সম্প্রতি ভারতের মহারাষ্ট্রের নবী মুম্বাই থেকে এই প্রজাতির একটি সাপ উদ্ধার করা হয়েছে।

নবী মুম্বাইয়ের পুলিশ জানিয়েছে, যাদব নামের এক ব্যক্তির কাছে থেকে সম্প্রতি এমন একটি সাপ পাওয়া গেছে। একটি বন্যপ্রাণী মার্কেটে সে এই দুষ্প্রাপ্য সাপটি বিক্রি করার চেষ্টা করছিল।

প্রসঙ্গত, রেড স্যান্ডবোয়া সাপের কোনো বিষ থাকে না। এগুলো দেখতেও আর পাঁচটা সাপের থেকে বেশ আলাদা হয়। এর মাথা ও লেজ দুটিই গোল। এরা নিজের গর্তে না থেকে ইঁদুরের গর্তে ঢুকে থাকে।

ছোট ছোট প্রাণী খেয়ে জীবন ধারণ করে এরা। এই স্ত্রী সাপ একবারে ছয় বা তার অতিরিক্ত ছানার জন্ম দেয়। সূত্র : নিউজ এইটটিন বাংলা।

 



সর্বশেষ সংবাদ
আজ বরিশালে ১৪ জন করোনায় আক্রান্ত কুয়াকাটায় আম্পানের তান্ডবে পুরেগেছে ১৮ কিলোমিটার ম্যানগ্রোভ বন হিজলা কলেজের অবসর প্রাপ্ত অফিস সহকারী ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলা ভোলার লালমোহনে জাল টাকাসহ দুই ভাই গ্রেফতার ভোলায় অটোবোরাক ও কাকরা ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ বরগুনায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হৃদয়কে পিটিয়ে মারলো নয়ন বাহিনী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই করোনা; সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে, ওবায়দুল কাদের বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, আটক ৩