• পিরোজপুর
  • »
  • নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি একটি জাতিকে বিকশিত করে-গণপূর্তমন্ত্রী

নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি একটি জাতিকে বিকশিত করে-গণপূর্তমন্ত্রী

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১:০৬ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, নিজস্ব কৃষ্টি ও সংস্কৃতি একটি জাতিকে বিকশিত করে। আমাদের নিজস্ব সংস্কৃতি ধারণ করতে হবে। নিজস্ব সংস্কৃতি ধরে রাখতে না পারলে বিদেশি সংস্কৃতি আমাদের অস্তিত্বকে ধ্বংস করে দিতে পারে।

শুক্রবার বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত দেশীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের মনে রাখতে হবে রাজনৈতিক দূরত্ব যেন আমাদের ভেতরে সংস্কৃতি দূরত্ব সৃষ্টি করতে না পারে। রাজনীতিতে প্রতিপক্ষ থাকতে পারে কিন্তু রাজনীতিতে কেউ যেন কারো শত্রুতে পরিণত না হয়।

মাটিভাঙ্গা উদয়ন ক্লাব আয়োজিত এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান অমুল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার, ক্লাবের সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম মিঠুন প্রমুখ।

উদয়ন ক্লাব সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম মিঠুন জানান, বাংলার শাশ্বত ঐতিহ্যের সঙ্গে মিশে থাকা অনেক খেলাই এখন বিলুপ্ত প্রায়। তাই এই খেলাগুলো ধরে রাখার জন্য আমাদের এ প্রয়াস।

পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 



সর্বশেষ সংবাদ