• ভোলা
  • »
  • ভোলায় জলবায়ু রক্ষার দাবিতে রাস্তায় শিশুরা

ভোলায় জলবায়ু রক্ষার দাবিতে রাস্তায় শিশুরা

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ২২, ২০১৯, ১০:৪৯ অপরাহ্ণ

নিউজ বরিশাল : জলবায়ু পরিবর্তনের প্রভাবের হাত থেকে বিশ্বকে রক্ষার দাবিতে কর্মসূচি পালন করেছে ভোলার বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক সংগঠন ও শিশু-কিশোররা।

রবিবার সকালে ভোলার ১২টি সামাজিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক উইকের কর্মসূচির অংশ হিসাবে দিনটি উদযাপন করে।

সকালে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার নিয়ে পৃথিবীকে বাঁচানোর দাবিতে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে আসে।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে একাত্বতা প্রকাশ করেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।

পরে প্রেস ক্লাব প্রাঙ্গণে শিক্ষার্থীরা পৃথিবী বাঁচলে ভবিষ্যৎ বাঁচবে এই দাবি নিয়ে সড়কে অবস্থান কর্মসূচী পালন করে কয়েক শতাধিক শিক্ষার্থী ও যুবরা। পরে জলবায়ু পরিবর্তনে সবাইকে সচেতনতার জন্য পথ নাটক অনুষ্ঠিত হয়।

স্কুলের শিক্ষার্থীরা বলেন, আমি এই বিক্ষোভে অংশ নিয়েছি পৃথিবী এবং আমার দেশের সুন্দর পরিবেশের জন্য। নিজে এবং আগামী যেন এই পৃথিবীতে বাস করতে পারি সেই ব্যবস্থা করানোর জন্য। আমি চাই আমার বাংলাদেশ হয়ে উঠুক সুন্দর এবং শীতল।

 



সর্বশেষ সংবাদ
আজ বরিশালে ১৪ জন করোনায় আক্রান্ত কুয়াকাটায় আম্পানের তান্ডবে পুরেগেছে ১৮ কিলোমিটার ম্যানগ্রোভ বন হিজলা কলেজের অবসর প্রাপ্ত অফিস সহকারী ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলা ভোলার লালমোহনে জাল টাকাসহ দুই ভাই গ্রেফতার ভোলায় অটোবোরাক ও কাকরা ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ বরগুনায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হৃদয়কে পিটিয়ে মারলো নয়ন বাহিনী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই করোনা; সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে, ওবায়দুল কাদের বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, আটক ৩