পটুয়াখালীতে মা সমাবেশ অনুষ্ঠিত

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ২২, ২০১৯, ৮:৪৬ অপরাহ্ণ

সুনান বিন মাহাবুব, পটুয়াখালীঃ আজ রবিবার সকাল ১০টায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজনে জেলা শিশু একাডেমি অডিটরিয়ামে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরন ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জণপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহমেদ।

স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আকরাম-আল-হোসেন, মহা পরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, বরিশাল প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক এস এম ফারুক। আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা রাশিদা বেগম, লুৎফুননেছা, খায়রুন নাহার ও মেরী সুলতানা।

মা অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন মোর্শেদা পারভীন ও লাইলী ইয়াসমিন প্রমুখ। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক (ইএএলজি) অমিতাভ সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ হেমায়েত উদ্দীন ,সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ারসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। সমাবেশ শেষে প্রধান অতিথি ও অতিথি বৃন্দদেরকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

প্রধান অতিথি জণপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহমেদ বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সমাজ তাদেরকে সম্মান করে। তাই শিক্ষকদের এমন হওয়া উচিত যাতে অভিভাবক ও শিক্ষার্থীরা আজীবন স্মরণে রাখে। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন নিজের সন্তানদেরকে শুধু শিক্ষকদের হাতে ছেড়ে দিলেই হবে না, তাদের প্রতি সার্বক্ষনিক নজরে রাখার আহবান জানান তিনি।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নেনে সামাজিক উদ্বুদ্ধকরন ও মা সমাবেশে জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা বিভাগের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা ও মা অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 



সর্বশেষ সংবাদ
আজ বরিশালে ১৪ জন করোনায় আক্রান্ত কুয়াকাটায় আম্পানের তান্ডবে পুরেগেছে ১৮ কিলোমিটার ম্যানগ্রোভ বন হিজলা কলেজের অবসর প্রাপ্ত অফিস সহকারী ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলা ভোলার লালমোহনে জাল টাকাসহ দুই ভাই গ্রেফতার ভোলায় অটোবোরাক ও কাকরা ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ বরগুনায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হৃদয়কে পিটিয়ে মারলো নয়ন বাহিনী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই করোনা; সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে, ওবায়দুল কাদের বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, আটক ৩