• আন্তর্জাতিক
  • »
  • ৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু

৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু

NewsBarisal.com

প্রকাশ : মে ২১, ২০১৯, ১০:০৪ অপরাহ্ণ

নিউজ বরিশাল : মা-বাবার মুক্তি মিললেও ৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি এক দম্পত্তির তিন শিশু। এদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলায়।

সন্তানদের মুক্তির জন্য দেশের বিভিন্ন দফতরে ঘুরেও কোনো সন্ধান পাচ্ছেন না এই দম্পতি।

জানা গেছে, ইন্দুরকানী উপজেলার রামচন্দ্রপুর গ্রামের নান্টু ফরাজী ও তার স্ত্রী লাকী বেগম দুই শিশু কন্যা ও পুত্রকে নিয়ে ২০১৮ সালের ১৯ নভেম্বর ভারতের দিল্লি থেকে বাংলাদেশে ফেরার পথে দেশটির বনগাঁ জেলার গোপাল নগর থানায় আটক হন।

পরে পুলিশ তাদের ভারতের বনগাঁও আদালতে পাঠালে নান্টু ফরাজী ও তার স্ত্রীকে দমদম সেন্ট্রাল জেলে এবং তিন সন্তান- তানিয়া আকতার (১৩), হেনা আকতার (১১) ও রাহান উদ্দিন ফরাজীকে (৯) পৃথক জেলে পাঠায়।

এক মাস পরে আদালতের নির্দেশে মুক্তি দিয়ে স্ত্রীসহ নান্টু ফরাজীকে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু, ৫ মাস পরও তিন সন্তানের মুক্তি মেলেনি।

বর্তমানে তারা কোন জেলে আছে তাও জানেন না মা-বাবা।

নান্টু ফরাজী বলেন, ‘স্ত্রী ও তিন সন্তানসহ আমাকে আটক করে বনগাঁও জেলার গোপাল নগর থানার পুলিশ। দমদম কারাগার থেকে আমরা ছাড়া পেলেও সন্তানদের পাচ্ছি না। ৫ মাস ধরে সন্তানদের খোঁজে সরকারি দফতরে ঘুরছি, কাজ হচ্ছে না।’

তিনি সন্তানদের ফেরত পেতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি কামনা করেন।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ