• আন্তর্জাতিক
  • »
  • ৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু

৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু

NewsBarisal.com

প্রকাশ : মে ২১, ২০১৯, ১০:০৪ অপরাহ্ণ

নিউজ বরিশাল : মা-বাবার মুক্তি মিললেও ৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি এক দম্পত্তির তিন শিশু। এদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলায়।

সন্তানদের মুক্তির জন্য দেশের বিভিন্ন দফতরে ঘুরেও কোনো সন্ধান পাচ্ছেন না এই দম্পতি।

জানা গেছে, ইন্দুরকানী উপজেলার রামচন্দ্রপুর গ্রামের নান্টু ফরাজী ও তার স্ত্রী লাকী বেগম দুই শিশু কন্যা ও পুত্রকে নিয়ে ২০১৮ সালের ১৯ নভেম্বর ভারতের দিল্লি থেকে বাংলাদেশে ফেরার পথে দেশটির বনগাঁ জেলার গোপাল নগর থানায় আটক হন।

পরে পুলিশ তাদের ভারতের বনগাঁও আদালতে পাঠালে নান্টু ফরাজী ও তার স্ত্রীকে দমদম সেন্ট্রাল জেলে এবং তিন সন্তান- তানিয়া আকতার (১৩), হেনা আকতার (১১) ও রাহান উদ্দিন ফরাজীকে (৯) পৃথক জেলে পাঠায়।

এক মাস পরে আদালতের নির্দেশে মুক্তি দিয়ে স্ত্রীসহ নান্টু ফরাজীকে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু, ৫ মাস পরও তিন সন্তানের মুক্তি মেলেনি।

বর্তমানে তারা কোন জেলে আছে তাও জানেন না মা-বাবা।

নান্টু ফরাজী বলেন, ‘স্ত্রী ও তিন সন্তানসহ আমাকে আটক করে বনগাঁও জেলার গোপাল নগর থানার পুলিশ। দমদম কারাগার থেকে আমরা ছাড়া পেলেও সন্তানদের পাচ্ছি না। ৫ মাস ধরে সন্তানদের খোঁজে সরকারি দফতরে ঘুরছি, কাজ হচ্ছে না।’

তিনি সন্তানদের ফেরত পেতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি কামনা করেন।

 



সর্বশেষ সংবাদ
পানির সঙ্গেই বসবাস করছে হিজলাবাসী বঙ্গমাতার অবদান বাংলাদেশের অনন্য ইতিহাস : এমপি মিরা কাউখালীতে ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের চেষ্টা, লম্পট গ্রেফতার কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত