২৬ মে থেকে ৩ জুনের মধ্যে আসছে ঘূর্ণিঝড় বায়ু

NewsBarisal.com

প্রকাশ : মে ৮, ২০১৯, ১:৪২ অপরাহ্ণ

নিউজ বরিশাল : অনেক আতঙ্ক ছড়িয়ে আসা ঘূর্ণিঝড় ‘ফণী’ তাণ্ডব চালিয়ে গেছে ভারত ও বাংলাদেশের ওপর দিয়ে। এতে ব্যাপকহারে প্রাণহানি না ঘটলেও ফসল-গাছপালা ও বসতভিটার ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘূর্ণিঝড় ‘ফণী’র রেশ কাটতে না কাটতেই চলতি মাসেই আরও একটি ঘূর্ণিঝড় আসছে। ভারতীয় আবহাওয়া দপ্তর বলছে, ২৬ মে থেকে ৩ জুনের মধ্যে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে এই ঘূর্ণিঝড়টি।

নতুন এই ঘূর্ণিঝড়ের নাম ‘বায়ু’। ফণীর নাম দিয়েছিল বাংলাদেশ। তবে বায়ু নামটি ভারতের দেওয়া বলে জানা গেছে। তবে ঠিক কোথায় কোথায় ঝড়ের প্রভাব পড়বে তা এখনও জানা যায়নি।

বিশ্ব আবহাওয়া সংস্থার আঞ্চলিক কমিটি একেকটি ঝড়ের নামকরণ করে। যেমন: ভারত মহাসাগরের ঝড়গুলোর নামকরণ করে এই সংস্থার ৮টি দেশ। দেশগুলো হচ্ছে: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিয়ানমার, মালদ্বীপ, শ্রীলঙ্কা, থাইল্যান্ড এবং ওমান। এসব দেশের প্রস্তাব অনুসারে একটি তালিকা থেকে একটির পর একটি ঝড়ের নামকরণ করা হয়।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলা লকডাউনে, আইনশৃংখলা বাহিনীর তৎপরতা এমপি শাওনের পক্ষে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ বরগুনায় ত্রাণ দেয়ার নাম করে দিনমজুরের মেয়েকে ডেকে নিয়ে ধর্ষণ করলো ইউপি সদস্য অবশেষে শেবামেকে চালু হলো করোনা পরীক্ষার ল্যাব বাকেরগঞ্জে পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম, বাড়িঘর ভাংচুর, মটর সাইকেলে অগ্নিসংযোগ মরণঘাতী কারোনার ভয়ে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে! বোরহানউদ্দিন মির্জাকালু বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ চরফ্যাশনে করোনায় আক্রান্ত সন্দেহে ৬ জনের নমুনা সংগ্রহ ভোলায় করোনা সন্দেহে ৯ টি ঘর ‘লকডাউন’ তজুমদ্দিনে সেচ্ছসেবী সংগঠন প্রত্যাশার ত্রাণ বিতরণ