২৬ মে থেকে ৩ জুনের মধ্যে আসছে ঘূর্ণিঝড় বায়ু

NewsBarisal.com

প্রকাশ : মে ৮, ২০১৯, ১:৪২ অপরাহ্ণ

নিউজ বরিশাল : অনেক আতঙ্ক ছড়িয়ে আসা ঘূর্ণিঝড় ‘ফণী’ তাণ্ডব চালিয়ে গেছে ভারত ও বাংলাদেশের ওপর দিয়ে। এতে ব্যাপকহারে প্রাণহানি না ঘটলেও ফসল-গাছপালা ও বসতভিটার ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘূর্ণিঝড় ‘ফণী’র রেশ কাটতে না কাটতেই চলতি মাসেই আরও একটি ঘূর্ণিঝড় আসছে। ভারতীয় আবহাওয়া দপ্তর বলছে, ২৬ মে থেকে ৩ জুনের মধ্যে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে এই ঘূর্ণিঝড়টি।

নতুন এই ঘূর্ণিঝড়ের নাম ‘বায়ু’। ফণীর নাম দিয়েছিল বাংলাদেশ। তবে বায়ু নামটি ভারতের দেওয়া বলে জানা গেছে। তবে ঠিক কোথায় কোথায় ঝড়ের প্রভাব পড়বে তা এখনও জানা যায়নি।

বিশ্ব আবহাওয়া সংস্থার আঞ্চলিক কমিটি একেকটি ঝড়ের নামকরণ করে। যেমন: ভারত মহাসাগরের ঝড়গুলোর নামকরণ করে এই সংস্থার ৮টি দেশ। দেশগুলো হচ্ছে: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিয়ানমার, মালদ্বীপ, শ্রীলঙ্কা, থাইল্যান্ড এবং ওমান। এসব দেশের প্রস্তাব অনুসারে একটি তালিকা থেকে একটির পর একটি ঝড়ের নামকরণ করা হয়।

 



সর্বশেষ সংবাদ
পানির সঙ্গেই বসবাস করছে হিজলাবাসী বঙ্গমাতার অবদান বাংলাদেশের অনন্য ইতিহাস : এমপি মিরা কাউখালীতে ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের চেষ্টা, লম্পট গ্রেফতার কত বছর গত হলে মিলবে শিক্ষকদের অবসর ও কল্যাণট্রাষ্টের ভাতা : অধ্যক্ষ তাইজুল ইসলাম চকবাজারের ঝুকিপূর্ন ভবনটির কারনে চরম ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঝালকাঠীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি, আহত ১০ মুলাদীতে সাপের কামড়ে গৃহকর্তার মৃত্যু উজিরপুরে মৃত্যুর ১১ বছর পরে ভূয়া দলিল দেখিয়ে জমি দখলের চেষ্টা বরিশালে নতুন ২৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ২৫২৪ জন, সুস্থ হয়েছেন ১৬৬৭ মুলাদীতে পেয়ারা বিক্রী করেতে এসে ব্রজপাতে ব্যবসায়ী নিহত