• বরিশাল
  • »
  • বাকেরগঞ্জে শিক্ষা অফিসারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

বাকেরগঞ্জে শিক্ষা অফিসারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২৮, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল : বাকেরগঞ্জের বিরাংগল দারুসুন্নাৎ নেছারিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনের লক্ষে গোপনে তফসিল ঘোষণা করে সদস্যদের নির্বাচিত করার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ ২১ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার (২৮ নভেম্বর) বাকেরগঞ্জ সহকারী জজ আদালতে মোঃ মিজান ও হাবিবুর রহমান নামের দুইজন অভিভাবক এ মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন। মামলার অন্যান্য বিবাদীরা হলেন, বিরাংগল দারুসুন্নাৎ নেছারিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মজিবুর রহমান, মাদ্রাসার অধ্যক্ষ, ছালেহা বেগম, নাইম হোসেন, আঃ জলিল খান, হাবিবুর রহমান, শাহ আলম হাওলাদার, আবুল কালাম খান, রিনা বেগম, ফারুক হোসেন, আনোয়ার হোসেন, সাহানা পারভীন সহ ২১ জন।

মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান নিউজ বরিশালকে জানান, বাদীদ্বয় ২০২১ সনের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রার্থী হিসেবে আগ্রহী ছিলেন। বিবাদীরা অতি গোপনে তফসিল ঘোষণা করে একতরফাভাবে গত ২২ নভেম্বর প্রতিষ্ঠাতা, দাতা, অভিভাবক, শিক্ষক প্রতিনিধিকে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন বলে উল্লেখ করেন। যাদের মনোনয়ন ও নির্বাচিত দেখানো হয়েছে সে ব্যাপারে এলাকাবাসী কিছুই জানে না। তাছাড়া ম্যানেজিং কমিটি প্রবিধানমালা অনুযায়ী বিষয়টি অবৈধ ও অসংগতিপূর্ণ। নির্বাচনে অনিয়ম দুর্নীতির ঘটনায় ১৫ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত ভাবে জানানো হলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় আদালতে মামলাটি দায়ের করেন।

 

(Visited 1 times, 1 visits today)

 



সর্বশেষ সংবাদ