• জাতীয়
  • »
  • ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা 

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা 

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২৪, ২০২১, ১২:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা  অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (২৩ নভেম্বর)  জামালপুর  জেলা  শিল্পকলা একাডেমিতে প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের বিষয়ে বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারদের অবহিত করতে এই কর্মশালা আয়োজন করা হয়েছে।

জামালপুর জেলা মৎস্য কর্মকর্তা ড. কায়সার মুহাম্মদ মইনুল হাসান এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান।

প্রধান অতিথি  তার বক্তব্য বলেন , মাননীয় প্রধানমন্ত্রী ইলিশের গুরুত্ব বিবেচনায় জেলেদের জীবনমান উন্নয়নে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প গ্রহন করেন।

সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের উপপরিচালক ডঃ মোঃ আকতার হোসেন ও ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ সানোয়ার হোসেন। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দিলরুবা আহম্মেদ। এছাড়াও বিভিন্ন সরকারী দপ্তরের দপ্তর প্রধান, উপজেলার উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলে প্রতিনিধি, মৎস্যজীবী, জেলে ও প্রকল্পের সুফলভোগী সদস্যবৃন্দ। কর্মশালায় বক্তারা ইলিশ সম্পদের গুরুত্ব এবং ব্যবস্থাপনা কৌশল নিয়ে গুরুত্বপুর্ণ মতামত ব্যক্ত করেন।

প্রকল্প পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী বলেন প্রকল্পটি বাস্তবায়িত হলে ইলিশের উৎপাদন  ১৬ শতাংশ বৃদ্ধি পাবে এবং ইলিশের স্থায়িত্বশীল উৎপাদন ধরে রাখা সম্ভব হবে।

 



সর্বশেষ সংবাদ