• ঝালকাঠি
  • »
  • নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালুর দাবি

নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালুর দাবি

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২৩, ২০২১, ৮:০৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট, ঝালকাঠি : ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালুর দাবিতে মানবন্ধন করেছে এলাকাবাসীসহ সচেতন নাগরিক সমাজ। আজ মঙ্গলবার বেলা এগারটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে এলাকাবাসী ও সচেতন নাগরিক সমাজের শতাধিক মানুষ অংশগ্রহন করে।

বক্তারা বলেন, উপজেলার দশ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার মানুষের স্বাস্থ্য সেবার একমাত্র সরকারি প্রতিষ্ঠান নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ হাসপাতালে অপারেশন থিয়েটারে আধুনিক যন্ত্রপাতি থাকার পরেও শুধুমাত্র জনবল সংকটের কারনে দীর্ঘদিন যাবত ওটি কার্যক্রম বন্ধ রয়েছে ।ফলে ব্যহত হচ্ছে মা ও শিশুর স্বাস্থ্য সেবা। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

বক্তারা অবিলম্বে জনবল নিয়োগসহ অপারেশন থিয়েটার চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংস্লিষ্ট কতৃপক্ষের কাছে দাবি জানান।মানববন্ধনে বক্তব্য রাখেন বাসিন্দা তাইফুর রহমান তূর্য, এফ এইচ রিভান,সোহাগ হাওলাদারসহ আরও অনেকে।

এ ব্যাপারে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও শিউলি পারভিন বলেন ,আমি এখানে জয়েন করা আগে থেকেই এ হাসপাতালে অপারেশন থিয়েটার বন্ধ রয়েছে। শুনেছি ২০১২ সালের আগে এ হাসপাতালে অপারেশন হতো।

বর্তমানে সার্জারীর কনসালটেন্টের পদ শূন্য থাকায় এখানে অপারেশন হচ্ছেনা। যদিও অনেকদিন বন্ধ থাকায় ওটির কিছু যন্ত্রপাতি নষ্ট হয়েছে তার পরেও গাইনি কলসালটেন্ট ও সার্জারীর কনসালটেন্ট আসলে ওটি আবার চালু করা হবে।

 



সর্বশেষ সংবাদ