• ধর্ম
  • »
  • কুয়াকাটায় শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পুণ্যস্নান

কুয়াকাটায় শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পুণ্যস্নান

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ১৯, ২০২১, ৪:১৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট, কুয়াকাটা : নির্ঘুম রাত কাটিয়ে কুয়াকাটা সৈকতে আজ শুক্রবার সকালে পুণ্যস্নান শেষ করেছেন হাজারো সনাতন ধর্মালবলম্বী নর-নারীরা। পুণ্যার্থীরা সৈকতে পুণ্যের আশায় মোমবাতি ও আগরবাতি জ্বালিয়ে গীতা ও চন্ডি পাঠ করেছেন। আর কেউ হাতে বেল পাতা, ফুল, ধান, দূর্বা, হরিতকী, ডাব, কলা, তেল, সিঁদুর সাগরের জলে অর্পণ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এবছর সবচেয়ে কম সংখ্যক পুণ্যার্থীদের আগমন ঘটেছে এ উৎসবে। তাদের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থা, আনসার, স্বেচ্ছাসেবক একত্রে নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন।
কুয়াকাটায় পুণ্যস্নান করতে আসা পরিমল চন্দ্র দাস বলেন, সামনের দিনগুলো যেন ভালো কাটে, সে মনোবাসনা নিয়ে কুয়াকাটায় পুণ্যস্নান করতে এসেছি। ভালোভাবেই ধর্মীয় আচার পালন করতে পারায় ভালো লাগছে।

কুয়াকাটা রাস পূজা ও পুণ্যস্নান উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক কাজল বরণ দাস বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে সনাতন ধর্মালবলম্বীরা পুণ্যস্নান করতে এসেছেন।

মহিপুর থানার ওসি মো.অবুল খায়ের বলেন, জেলা পুলিশ সুপারের নির্দেশে ও অতিরিক্ত পুলিশ সুপার (কলাপড়া সার্কেল) এর সার্বিক তত্ত্বাবধানে পুণ্যার্থী ও দর্শনার্থীদের জন্য তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 



সর্বশেষ সংবাদ