লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৩১, ২০২১, ৯:৪০ অপরাহ্ণ

নিউজ বরিশাল ডেস্ক ॥ আমতলীসহ দক্ষিনাঞ্চলীয় এলাকায় শীত এসে গেছে উপজেলার লেপ-তোষক প্রস্তুতকারী ধুনকারদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। লেপ-তোষক প্রস্তুতকারী ধুনকাররা এখন ব্যস্ত সময় পার করছেন।

লেপ-তোষক প্রস্তুতকারী বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, মালিক-শ্রমিক, ধুনকাররা এখন তুলাধোনায়, লেপ-তোশক তৈরির সেলাইয়ের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তারা জানান, শীত মৌসুমের শুরুতেই ক্রেতারা লেপ-তোষকের দোকানে পছন্দমতো লেপ-তোষক তৈরির অর্ডার দিয়ে রেখেছেন।

ধুনকার, ব্যবসায়িদের কাছ থেকে জানা যায়, ভালো মুনাফা এবং বেশি বিক্রির আশায় দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। ক্রেতারাও লেপ-তোষক তৈরির জন্য ভিড় করছেন। শহরসহ উপজেলার ছোট-বড় হাটবাজারগুলোয় জাজিম, বালিশ, লেপ, তোষক তৈরি বিক্রির কাজে অর্ধ-শতাধিক ধুনকার ব্যবসায়ি নিয়োজিত রয়েছেন।

ব্যবসায়িরা জানান, শীতের তীব্রতা বাড়লে লেপ-তোষক তৈরি ও বিক্রি হয় বেশি। আমতলী উপজেলা শহরসহ উপজেলায় অর্ধ- শতাধিক বেশী লেপ-তোষকের দোকান রয়েছে। এসব দোকানের কারিকররা এখন খুবই কর্মব্যস্ত।

আমতলী শহরের লেপ-তোষক দোকানের মালিক মো. আলতাফ হোসেন ইয়াহিয়া পাঠান জানান, সময়মতো লেপ-তোষক ডেলিভারি দেয়ার জন্য তারা এখন ব্যতিব্যস্ত। সারা বছরের মধ্যে এ শীত মৌসুমেই তারা কাজের বেশি অর্ডার পান। ফলে এ সময় তাদের কাজ বেশি করতে হয়। এক মৌসুমের আয় দিয়েই তাদের পুরো বছর চলতে হয়।

 



সর্বশেষ সংবাদ