• ঝালকাঠি
  • »
  • রাহাত আনোয়ার হাসপাতালে পা ভাঙা রোগীর মৃত্যু, ভুল চিকিৎসা নাকি নিয়তি!

রাহাত আনোয়ার হাসপাতালে পা ভাঙা রোগীর মৃত্যু, ভুল চিকিৎসা নাকি নিয়তি!

NewsBarisal.com

প্রকাশ : জুলাই ১৪, ২০২১, ১১:২৭ অপরাহ্ণ

নিউজ বরিশাল ডেস্ক // পায়ের অপারেশনের পর ভুল চিকিৎসায় বরিশালের বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান রাহাত আনোয়ার হাসপাতালে রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৪ জুলাই) বেলা ১১টার দিকে রোজী আক্তার নামে ওই রোগীর মৃত্যু হয়। মৃত রোজী আক্তার বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকার মৃত আব্দুল আজিজ মাস্টারের স্ত্রী।

মৃতের স্বজন রাশিদা বেগম অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার নিজ বাসার বাথরুমে পড়ে গেলে রোজীর পা ও হাত ভেঙ্গে যায়। এরপর বরিশালের ইসলামিয়া হাসপাতালের চিকিৎসক মনিরুজ্জামান শাহিনকে দেখালে তিনি অন্য একজন চিকিৎসককে দেখানোর পরামর্শ দেন। সোমবার (১২ জুলাই) রাহাত আনোয়ার হাসপাতালে গিয়ে চিকিৎসক ফজলে রাব্বিকে দেখাই। তিনি পায়ের অপারেশন করতে পারবেন, তবে হাতেরটি পারবেন না বলে জানান। মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় রোজী আক্তারকে রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি করালে রাত সাড়ে ১১টায় অপারেশন শেষ হয়। জ্ঞান ফেরার পর থেকেই রোজী শরীরে ব্যথা অনুভব করেন।

রাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একজন নার্স এসে ইনজেকশন পুশ করেন। এর কিছুক্ষণ পরেই তার শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেনও দেয়া হয়েছিল, কিন্তু কোনো কাজ হয়নি। বুধবার বেলা ১১টার দিকে মারা যান তিনি। তিনি অভিযোগ করে বলেন, ডাক্তার ভুল চিকিৎসা দিয়েছেন। অপারেশন থিয়েটারে নেয়া আগে রোজী সুস্থ ছিলেন। তিনি এর সঠিক বিচার দাবী করেন।

এ বিষয়ে অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ফজলে রাব্বি বলেন, ওই রোগীর পায়ের গোড়ালি ভেঙ্গেছিল। অপারেশন সাকসেসফুল হয়। অপারেশনের পর তিনি সুস্থও ছিলেন এবং আমি কথাও বলেছি অনেকবার। অপারেশন শেষ হওয়ার বহু পরে ওই রোগীর হঠাৎ বুকে ব্যথা শুরু হয়। এরপর তাকে অক্সিজেনও দেয়া হয়। মূলত তার হার্ট আ্যাটাক হয়েছে। এ কারণে মৃত্যু হয়েছে। চিকিৎসায় কোনো গাফিলতি হয়নি। তবে ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে দাবী করে এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন নিহতর পরিবারের স্বজনরা।

 



সর্বশেষ সংবাদ