• বরিশাল
  • »
  • হিজলায় আদালতের মাধ্যমে মসজিদের জমি দখলের পায়তারা

হিজলায় আদালতের মাধ্যমে মসজিদের জমি দখলের পায়তারা

NewsBarisal.com

প্রকাশ : এপ্রিল ৮, ২০২১, ৯:৩৭ অপরাহ্ণ

হিজলা প্রতিনিধি ।।

বরিশালের হিজলা উপজেলায় মসজিদের জমি দখল নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে একটি অসাধু পরিবার।জানাযায় প্রায় ৩০ বছর আগে উপজেলার হরিনাথপুর ইউনিয়নের মেমানিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন নতুন পাড়া গ্রামে জে এল নং ৮৩ হরিনাথপুর মৌজার বি,এস ২২ নং খতিয়ানে ২ শতাংশ জমি দান করে প্রতিষ্ঠাতা সভাপতি খোরশেদ আলম।

 

এ ব্যাপারে সরোজমিনে গেলে মসজিদের মুসল্লিরা জানান মসজিদের তৎকালীন প্রতিষ্ঠাতা সভাপতি খোরশেদ আলমের নিকট বিগত ৩০ বছরের মসজিদের আয় ব্যায়ের হিসাব চান।তখন তিনি সঠিকভাবে মসজিদের হিসাব না দিতে পারায় উপস্তিত মুসল্লিরা তাকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করে।গত মাসের শেষে দিকে র্বতমান কমিটি পুরাতন মসজিদটি ভেঙ্গে নতুন ভবন করার জন্য ইট রড বালু এনে উন্নয়ন কাজ শুরু করলে সেখানে খোরশেদ আলম মসজিদ উন্নয়ন কাজে বাধা দেন।এবং উচ্চ আদালতের মাধ্যমে ৬ মাসে নিষেধাক্ষা জারি করেন।

 

এ ব্যাপারে মসজিদ কমিটির র্বতমান সভাপতি সালাউদ্দিন সরদার জানান গত ২ মাস র্পূবে তিনি মসজিদের জমির জন্য বরিশাল জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

 

পরবর্তীতে আদালত মামলাটি সরোজমিনে তদন্ত র্পৃবক হিজলা উপজেলা র্নিবাহী কর্মর্কতা বকুল চন্দ্র কবিরাজ তদন্তে গেলে র্নিবাহী কর্মকতাকে সাবেক সভাপতি খোরশেদ আলম জানান মসজিদের জমি নিয়ে তার কোনো অপত্তি নেই এবং মসজিদ উন্নয়ন কাজে তিনি কোনো বাধা সৃষ্টি করবে না। এ ব্যাপারে মসজিদের কাজে বাধা সৃষ্টির বিষয়ে খোরশেদ আলমের নিকট জানতে চাইলে তিনি জানান আমি মসজিদের জন্য ২ শতাংশ জমি দান করেছি,কিন্তু র্বতমানে মসজিদ কমিটি আমার দেওয়া ২শতাংশ জমি সহ বিরোধীয় সম্পত্তির কিছু জমি দখল করার চেষ্টা করলে আমি উচ্চ আদালতের আশ্রয় নেই।

আদালতের র্নিদেশে বর্তমানে কাজ বন্ধ রয়েছে। এ নিয়ে মসজিদের মুসল্লিদের মাঝে দেখা দিয়েছে তীব্র ক্ষোভ।যে কোন সময় মুসল্লিদে সাথে ঘটতে পারে বড় ধরনের সহিংসতা। হিজলা উপজেলার শাওড়া সৈয়দখালী পুলিশ ফাড়ির এস আই ইমদাদুল হক বলেন আমি বিরোধীয় সম্পত্তিতে উচ্চ আদালতের একটি ৬ মাসের স্থগিদেশ পেয়ে কাজ বন্ধ করে দিয়েছি।

 



সর্বশেষ সংবাদ
মাদারীপুরে বাল্কহেডে স্পিডবোটের ধাক্কা, ২৬ জনের মরদেহ উদ্ধার এ মাসেই আসছে ভয়াবহ ঘূর্ণিঝড় হিজলায় ভেকুর কোপে বিলীন হচ্ছে ফসলি জমি! বানারীপাড়ায় চলছে নিন্মমানের ইট দিয়ে সড়ক নির্মাণ বানারীপাড়ায় আওয়ামী লীগ নেতার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ উদিত রবির প্রথম আলো দূর করবে সকল কালো-পংকজ নাথ এমপি শেবাচিম হাসপাতালে ১০ হাজার মাস্ক দিলো চকবাজারের ব্যবসায়ীরা বরিশালে খেলোয়াড়দের মাঝে আর্থিক অনুদান প্রদান তজুমদ্দিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব, ৩১ শয্যা হাসপাতালে ১১৭ জন চিকিৎসাধীণ পানি সম্পদ প্রতিমন্ত্রীর উদ্যোগে আইভি স্যালাইন, সুরক্ষা সামগ্রী ও কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ