• জাতীয়
  • »
  • অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ ২ সপ্তাহ পর্যন্ত বর্ধিত

অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ ২ সপ্তাহ পর্যন্ত বর্ধিত

NewsBarisal.com

প্রকাশ : এপ্রিল ৬, ২০২১, ২:৪৮ অপরাহ্ণ
নিউজ বরিশাল !! জুডিশিয়াল ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ ২ সপ্তাহ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
প্রধান বিচারপতির আদেশক্রমে হাইকোর্ট বিভাগের রেজিস্টার গোলাম রব্বানী সাক্ষরিত এক নোটিশের মাধ্যমে অনলাইনে এ তথ্য সব আদালতে জানানো হয়।নোটিশে বলা হয় করোনা ভাইরাস কোভিড ১৯ এর প্রাদুর্ভাব জনিত কারণে উদ্ভুদ পরিস্থিতিতে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সীমিত করা হয়েছে।
অন্যান্য সকল অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের সকল কার্যক্রম পরিচালনা না করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট স্বাস্থ্যবিধি মেনে শারীরিক উপস্থিত থেকে দায়িত্ব পালন করবেন।
যেসকল মামলায় নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন দেয়া হয়েছে বা হাইকোর্ট থেকে ওইসব অধস্তন আদালতের আত্মসমর্পণ শর্তে জামিন দেয়া হয়েছে বা কোন অন্তর্বর্তীকালীন আদেশ দেয়া হয়েছে তা দুই সপ্তাহ পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে গণ্য হবে। এসময় অধস্তন আদালতের বিচারক ও কর্মকর্তা কর্মচারীদের স্থান ত্যাগ না করার নির্দেশ দেয়া হয়।
এ নোটিশ সারাদেশের সাথে বরিশালেও অবহিত করা হয়। হাইকোর্টের এ নির্দেশনা অনুযায়ী বরিশালে সকল আদালতের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র দুই জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থেকে উদ্ভুত জরুরি কার্যক্রম পরিচালনা করেছেন।

 



সর্বশেষ সংবাদ