• জাতীয়
  • »
  • বরিশাল নগরীর ঝুলন্ত তারের অপসারণে মাঠে নামার প্রস্তুতি নিয়েছে বিসিসি

বরিশাল নগরীর ঝুলন্ত তারের অপসারণে মাঠে নামার প্রস্তুতি নিয়েছে বিসিসি

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২২, ২০২০, ৩:০৭ অপরাহ্ণ

নিউজ বরিশাল ডেস্ক ॥

রাজধানী ঢাকা সিটি কর্পোরেশনের ন্যায় বরিশাল শহরকেও ঝুলন্ত তারের জঞ্জাল মুক্ত করতে প্রস্তুতি নিয়েছে বিসিসি। নগরীতে যত্রতত্র ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এবং বিদ্যুতের তারগুলো সৌন্দর্যহানি করাসহ নগরবাসীকে অগ্নিঝুঁকিতে ফেলে দেওয়ার বিষয়টির ওপর বিসিসি কর্তৃপক্ষ অধিক গুরুত্ব দিয়েছে।

খুব শীঘ্রই নগর কর্তৃপক্ষ বিদ্যুৎ বিভাগের সহযোগিতায় এই তার অপসারণে মাঠে নামার প্রস্তুতি নিয়েছেন। রবিবার সকালে বরিশাল সিটি কর্পোরেশনের একটি নির্ভরযোগ্য সূত্রে তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে। সূত্রমতে, ইতোমধ্যে এই তারের জঞ্জাল অপসারণ করা নিয়ে সিটি কর্পোরেশনে বেশ কয়েক দফা আলোচনা হয়েছে। নগরীকে নিরাপদ রাখার প্রশ্নে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কিছুতেই চাইছেন না ঝুলন্ত তারের জঞ্জাল থাকুক। ফলে বিসিসি কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি নিয়ে রেখেছে। এখন যেকোনো দিন মেয়রের নির্দেশ অনুযায়ী মাঠে নামার অপেক্ষা।

অপর একটি সূত্র জানায়, ঝুলন্ত তারগুলো থেকে বড় ধরনের অগ্নিকান্ডের ঝুঁকি থাকায় এবার সিটি কর্পোরেশন বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে দেখছে। কারণ ইতিপূর্বে এই সমস্ত তার থেকে সদর রোড়, বগুড়া রোডসহ একাধিক এলাকায় আগুন লেগেছিলো। বিশেষ করে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার কোম্পানির তারগুলো পথে পথে ঝুলে থাকায় নগরীরে সৌন্দর্য নষ্ট করছে। এ কারণেই সিটি কর্পোরেশন ঝুলন্ত তার অপসারণে কঠোর অবস্থান নিয়ে মাঠে নামার প্রস্তুতি নিয়ে রেখেছে।

বিষয়টি নিশ্চিত করে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জনকণ্ঠকে বলেন, মেয়র স্যার নগরীকে নিরাপদ ও সৌন্দর্য রক্ষায় কার্যকরী বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছেন। ইতোমধ্যে কয়েকটি বাস্তবায়ন হলেও ঝুলন্ত তার অপসারণের এই বিষয়টি নিয়ে শীঘ্রই মাঠে নামার সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে বিদ্যুত বিভাগের সহযোগিতা নিয়ে অভিযান শুরু করার পরিকল্পনা রয়েছে।

অপরদিকে কর্পোরেশনের একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, তার অপসারণ করা হলে ইন্টারনেট ব্যবস্থার বিঘ্ন ঘটাসহ আরও কিছু সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভবনা থাকলেও তা সচল রাখতে সিটি কর্পোরেশন ব্যতিক্রম চিন্তা করে রেখেছে। সেক্ষেত্রে নির্ধারিত পাইপ বসিয়ে তার ভেতর দিয়ে সংযোগ নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তবে এজন্য সিটি কর্পোরেশনকে মাসিক ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের মাসিক বা বাৎসরিক বিলের আওতায় নিয়ে আসা হবে।

 



সর্বশেষ সংবাদ
দেশের বড় ১০ টির একটি মেগা প্রকল্প হচ্ছে পটুয়াখালী পায়রা বন্দর: পরিকল্পনা মন্ত্রী বরিশালে লেবুজাতীয় ফসল উৎপাদনের ওপর কর্মশালা অনুষ্ঠিত লিটন মুন্সীর পক্ষে আবেদন ফরম জমা দিলেন আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগ সৈয়দকাঠির উন্নয়নের সারথী মন্নান মৃধার পক্ষে আবেদন ফরম জমা চাখার ইউনিয়ন আ'লীগের সভাপতি আব্দুল মালেক হাওলাদারের আবেদন ফরম জমা আমতলীতে জিও ব্যাগ প্রস্তুত ও টেকসই বাঁধ নির্মাণেঅনিয়ম সুষ্ঠ পৌরসভা নির্বাচনে পুলিশ সর্বাত্বক সহযোগিতা করবে; মুলাদীতে এসপি মারুফ হোসেন মেয়েকে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন বরগুনার পাথরঘাটায় ৩শ’ হাঙ্গর জব্দ, ১৩ জেলের জরিমানা ভোলা ইলিশায় বিরল প্রজাতির ঈগল উদ্ধার