• এক্সক্লুসিভ
  • »
  • অবৈধ যানবাহনের বেপরোয়া রাস্তাঘাট, ব্যবসায়ীদের দখলে ফুটপাত, ঘটছে দুর্ঘটনা

অবৈধ যানবাহনের বেপরোয়া রাস্তাঘাট, ব্যবসায়ীদের দখলে ফুটপাত, ঘটছে দুর্ঘটনা

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২১, ২০২০, ৬:৩৫ অপরাহ্ণ

সুমন খান, স্বরূপকাঠি : পিরোজপুর নেছারাবাদ স্বরূপকাঠি উপজেলা সহ সড়কের ওলিতে-গলিতে অবৈধ যানবাহনের বেপরোয়া দৌড়াত্বে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, ক্ষতিগ্রস্থ হচ্ছে পথচারী সহ ব্যাক্তি মালিকানাধীন বাহন গুলো। অবৈধ এসব ব্যাটারি চালিত বাহন প্রতিনিয়ত সার্বক্ষনিক মাকোরসার জালের মত বন্দর বাজারের প্রধান প্রধান সড়ক গুলোয় অবস্থান করায় বিপাকে পরতে হচ্ছে জরুরী সেবা/কাজে যাওয়া ব্যাক্তি /প্রতিষ্ঠানের। যেমন স্থান, মিয়ারহাট বন্দর বাজার মাছ বাজার থেকে শুরু করে মাজিভারি পর্যন্ত। এবং স্বরূপকাঠি একাডেমিক কলেজ মোর থেকে হাজিমপুল পর্যন্ত এবং ফেরিঘাট পর্যন্ত।

উদাহরন স্বরুপ বলা যেতে পারে স্বরূপকাঠি থানার পিকআপ গাড়িটি যেকোন জরুরী কাজে থানা থেকে বের হতে বা থানার ভেতরে যেতে রিক্সা ষ্ট্যান্ড এর ১ মিনিটের পথ পারিদিতে সময় লাগে ১০/১২ মিনিট। এবং স্বরূপকাঠি বাজার এপেক্স ক্লিনিক ও সরকারি হসপিটালের মাঝে যেতে সময় লাগে 20 থেকে ৩০ মিনিট। স্বরূপকাঠি থানা থেকে পৌরসভা উপজেলা সময় লাগে ১৫ থেকে 20 মিনিট ।ব্যাঙের ছাতার মত রাতারাতি গড়ে ওঠা এসব অটোরিক্সা, বৌ গাড়ি, ইজিবাইক, অটো ভ্যান গুলো নিয়ে বিমান গতির মত ভাব নিয়ে ব্যস্ত সড়কে দাপুটে বেড়াচ্ছে শিশু ড্রাইভার থেকে শুরু করে বৃদ্ধরা পর্যন্ত।

এদের অনেকরই এ বাহন চালনায় কোন পূর্ব অভিজ্ঞতা নেই। আর এ কারনেই নিয়ন্ত্রনহীন এসব বাহন গুলো ব্যাস্ত রাস্তার মাঝে হুট করে থেমে থাকে আবার হেলিয়ে-দুৃলিয়ে ওভারটেকিং করে রাস্তার পথচারীদের মাঝে আতংক সৃষ্টি করছে।আবার এদিকে মিয়ারহাট স্বরূপকাঠি ব্যবসায়ীরা রাস্তা দখল করে রেখেছে। জনগণ কিছু বলতে গেলে সে উত্তরে খারাপ আচরণ করে আমরা ব্যবসা করবো না তো করবো কি। এদিকে স্বরূপকাঠির মিয়ারহাট বন্দরবাজারে অভিযান চালালে ঠিক কিছুদিন পর সাবেক হয়ে যায়। প্রতিনিয়তঃ আবার চলে ব্যবসায়ীদের দখলে রাস্তাঘাট আবার কেউ চলে রাস্তার উপরে মাল কিভাবে ব্যবসা করব।

স্বরূপকাঠি ইন্দেরহাট ও মিয়ারহাট তিনটি প্রাইভেট ক্লিনিক আছে , সততা ক্লিনিক প্রাইভেট, জাহানারা ক্লিনিক প্রাইভেট, ও সেবা ক্লিনিক প্রাইভেট।

এখানে দূর দূর থেকে প্রতিনিয়ত রোগী আসে দুর্ভোগ পোহাচ্ছে যানজটের কারণে এবং রাস্তাঘাটের যে অবস্থা যেমন ব্যবসায়ীকে দখল করে রেখেছে অন্যদিকে অবৈধ চালকদের কারণে দুর্ভোগ বাড়ছে প্রতিনিয়ত। রোগী সুস্থ থাকলে সে অসুস্থ হয়ে পড়েছে আরো বেশি।

এ ছাড়াও রয়েছে বহু অনিয়মের ভান্ডার যা প্রত্যক্ষ করছে এলাকাবাসী।এসব বাহনের কারনে যানজট এখন নিত্যসঙ্গী হয়েছে পৌরবাসীদের। তাদের এমন বেপরোয়া গতির কারনে অহরহ ঘটছে দুর্ঘটনা, কখনো মোটরবাইকের পেছনে ধাক্কা দেয়া, আবার গতি রোধ করতে না পেরে একে অন্যের বাহনে ধাক্কা লাগানো আর এতেই ঘটছে দুর্ঘটনা।আরও বিস্তারিত তথ্য উপাত্ত নিয়ে আসছি পরবর্তি সংবাদেচলবে

 



সর্বশেষ সংবাদ
রাজাপুর থানা মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইসলামিয়া হাসপাতালের ওয়ার্ড বয় রুম্মানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্মৃতির পাতায় স্বনামধন্য আইনজীবী সাংবাদিক আব্দুল কাইয়ুম হিজলায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা বাকেরগঞ্জের মদ বিক্রেতা লুকাস আব্রাহম গোমেজকে ৭ বছরের কারাদন্ড ঝালকাঠির মাদক ব্যবসায়ি জুয়েলকে ১০ বছরের কারাদন্ড বরিশাল প্রেসক্লাব সভাপতিসহ তিন সদস্য’র সুস্থতা কামনা তজুমদ্দিনে ইন্সুরেন্স কর্মকর্তার বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি নারী কর্মীর বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত এমপি শাহে আলমের নেতৃত্বে শিক্ষা বিপ্লবে বানারীপাড়া