• জাতীয়
  • »
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য আর্শিবাদ স্বরুপ : প্রাণীসম্পদ মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য আর্শিবাদ স্বরুপ : প্রাণীসম্পদ মন্ত্রী

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২১, ২০২০, ৬:২৩ অপরাহ্ণ
স্টাফ করেসপন্ডেন্ট : মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, করোনায় সারা বিশ্ব যখন মুখ থুবরে পড়েছে তখন বাংলাদশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যাদুকরি নেতৃত্বে দেশে কোন মানুষ না খেয়ে ও চিকিৎসার অভাবে কেউ মারা যায়নি। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ বর্হিবিশ্ব প্রশংসা করছে। যা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার কারণে। তাই বাংলাদেশের জন্য শেখ হাসিনা আর্শিবাদ স্বরুপ।
মন্ত্রী আরো বলেন, সারাদেশের সাথে সমতা উন্নয়নের লক্ষে অবহেলিত দক্ষিণাঞ্চল কে মডেল হিসেবে গড়ে তোলা হবে। এখানে ডিপ্লোমা ইন্সটিটিউট, মহিষ গবেষণাগার, চিড়িয়াখানা নির্মাণ করা হবে। বরিশালে সকল উন্নত জাতের গরু, ছাগল,মহিষ, হাঁস-মুরগী ও  বেঙ্গল জাতের ছাগল উৎপাদন করা হবে। এসব উৎপাদনে খামারীদের জন্য সহজ শর্তে লোন, এবং করোনা কালীন সময়ে অসহায় খামারীদের জন্য  ৯০০ কোটি টাকার বিশেষ প্রনোদনা দেওয়ার ঘোষণা করেছে সরকার৷ এসব উৎপাদন প্রকল্প বাস্তবায়ন হলে  বরিশাল তথা দক্ষিণাঞ্চলবাসীর চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে হালাল মাংস রপ্তানি করা সম্ভব হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বিশ্বের বুকে বাংলাদেশের মানচিত্র ঠাঁই পেত না। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ ওতোপ্রোতো ভাবে জড়িত। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কাঙ্খিত উন্নয়ন, প্রত্যেক মানুষকে অর্থনৈতিক স্বাবলম্বী করা, বেকারত্ব দূরীকরণে বড় বড় প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন ও খেটে খাওয়া মানুষের মুখে  হাসি ফুটানোর জন্য  কাজ করে যাচ্ছেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী অবহেলিত দক্ষিণাঞ্চলের বেকারত্ব দূরীকরণ ও অর্থনৈতিক স্বাবলম্বী করার জন্য ব্যাপক উন্নয়নের পাশাপাশি বিভিন্ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করে যাচ্ছেন।
শনিবার (২১ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কাশিপুর এলাকার সরকারি ছাগল উন্নয়ন খামারে আয়োজিত ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারী ও পাঁঠা পালনকারীদের উপকরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথি  মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এবং বিশেষ অতিথি  পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ)  জাহিদ ফারুক এমপি।
ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণী সম্পদ কার্যালয় বাস্তবায়নে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১)ডাক্তার আবদুল জব্বার শিকদার, বরিশালের বিভাগীয় কমিশনার ডক্টর অমিতাভ সরকার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মোঃইউনুস,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন ও বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক  মাহমুদুল হক খান মামুনসহ প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভাগীয় ও জেলা প্রশাসন কর্মকর্তা বৃন্দসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে প্রধান ও বিশেষ অতিথিরা ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারী ২০ জন কে ও পাঁঠা পালনকারী ৭ জনকে উপকরণ ও পুরস্কার বিতরণ করেন।
এর আগে অতিথিরা ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পে কাশিপুরে সরকারী ছাগল উন্নয়ন  খামার সংস্কার ও মেরামত কাজের উদ্ধোধন এবং আমানতগঞ্জের হাঁস-মুরগী খামার পরিদর্শন করেন।

 



সর্বশেষ সংবাদ
রাজাপুর থানা মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইসলামিয়া হাসপাতালের ওয়ার্ড বয় রুম্মানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্মৃতির পাতায় স্বনামধন্য আইনজীবী সাংবাদিক আব্দুল কাইয়ুম হিজলায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা বাকেরগঞ্জের মদ বিক্রেতা লুকাস আব্রাহম গোমেজকে ৭ বছরের কারাদন্ড ঝালকাঠির মাদক ব্যবসায়ি জুয়েলকে ১০ বছরের কারাদন্ড বরিশাল প্রেসক্লাব সভাপতিসহ তিন সদস্য’র সুস্থতা কামনা তজুমদ্দিনে ইন্সুরেন্স কর্মকর্তার বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি নারী কর্মীর বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত এমপি শাহে আলমের নেতৃত্বে শিক্ষা বিপ্লবে বানারীপাড়া