• বরগুনা
  • »
  • আমতলীতে বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ঠ ৬ পরিবার

আমতলীতে বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ঠ ৬ পরিবার

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ২১, ২০২০, ৬:১১ অপরাহ্ণ

মনিরুজ্জামান সুমন, আমতলী : আমেরিকা প্রবাসী বিএনপি নেতা মোঃ নেছার উদ্দিন কুদ্দুসের অত্যাচারে অতিষ্ঠ গ্রামের প্রতিবেশী ছয় পরিবার। তাদের ভিটে বাড়ী লিখে নিতে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন তিনি এমন অভিযোগ ভুক্তভোগী পরিবারগুলোর।

আমেরিকা প্রবাসীর পালিত সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই পরিবারের সদস্যরা। তারা নেছার উদ্দিনের অত্যাচার-নির্যাতন থেকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ঘটনা ঘটেছে বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামে।

জানাগেছে, ১৯৯৫ সালে উপজেলার চালিতাবুনিয়া গ্রামের মোঃ সোনামদ্দিন হাওলাদারের (আব্দুর রব) ছেলে মোঃ নেছার উদ্দিন কুদ্দুস ডিভি লটারীতে আমেরিকা যান। আমেরিকা যাওয়ার পর থেকে নেছার উদ্দিন বিপুল পরিমান অর্থের মালিক হন। ভাগিয়ে নেন আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্য বিএনপির সহ-সভাপতি পদ ।

তার অর্থের গৌরবে তিনি গ্রামের বাড়ী চালিতাবুনিয়ার হয়ে যান রাজাধিরাজ। প্রতিবেশী দরিদ্র ও হত-দরিদ্ররা হয়ে উঠেন তার চোখের কাটা। তারই নির্যাতনের শিকার প্রতিবেশী আপন চাচাতো ভাই আলাউদ্দিন হাওলাদার, খলিলুর রহমান হাওলাদার ও শাহ আলম হাওলাদার। অভিযোগ রয়েছে আমেরিকা প্রবাসী নেছার উদ্দিন তিন চাচাতো ভাইয়ের ভিটে মাটি দখলের জন্য একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। ২০১০ সালে তিন ভাইয়ের পুকুর কেটে দেওয়ার কথা বলে দখল করে নেন।

বর্তমানে ওই পুকুরে গোসল বারন রয়েছে। ওই পুকুরের মাছ লুটে নেন তার সন্ত্রাসী বাহিনী। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাব বিস্তারের পূর্বে তিনি দেশে আসেন। বর্তমান গ্রামের বাড়ীতে অবস্থান করছেন তিনি। গত ৮ মাসে তার বিতর্কিত কর্মকান্ডে এলাকার অধিকাংশ মানুষ অতিষ্ঠ। তার গ্রামের বাড়ী সম্প্রসারনের জন্য তিন চাচাতো ভাইয়ের ভিটেমাটি দখলের জন্য উঠেপড়ে লেগে যান।

বর্তমানে ওই তিন ভাই ও তার তিন ভাইয়ের ছেলের পরিবার তার ভয়ে এলাকা ছাড়া। প্রতিনিয়ত ওই ছয় পরিবারকে জীবন নাশের হুমকি দিচ্ছেন তিন এবং তার পালিত বাহিনী এমন অভিযোগ আলাউদ্দিনের। তিন ভাই ও তাদেও স্বজনদের বিরুদ্ধে পরপর দুই মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এমন অভিযোগ ভুক্তভোগী পরিবারগুলোর। ওই বাড়ী দখলের জন্য অন্তত পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে। ওই কাটা গাছগুলো পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে।

ওই গ্রামের মুছা প্যাদা বলেন, মোগো কুদ্দুইচ্চা আমরিকা যাইয়্যা নেছার উদ্দিন অইয়্যা গ্যাছে। হে অ্যাহোন এলাকার মানুষেরো অত্যাচার করে। তার নির্যাতনে এলাকার মানুষ অতিষ্ঠ।
হুমায়ূন, শাহ আলম, তাসলিমা ও মমতাজ বলেন, নেছার উদ্দিন আমাদের বাড়ী ঘর দখলের জন্য নির্যাতন করছে। তার ভয়ে আমরা বাড়ী থাকতে পারি না। রাতে ঘরে ঘুমালে সন্ত্রাসী পাঠিয়ে ভয় দেখায়। মারধর ও হত্যার হুমকি দেয়। আমরা নেছার উদ্দিনের বিচার দাবী করছি।

ভুক্তভোগী আলাউদ্দিন হাওলাদার বলেন, আমেরিকা প্রবাসী নেছার উদ্দিন কুদ্দুস হাওলাদার আমাদের তিন ভাইয়ের ভিটে মাটি দখলের জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। কয়েকদিন আগে আমাদের পুকুরের মাছ তার পালিত সন্ত্রাসী বাহিনী লুট করে নিয়েছে। পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে। নেছারের পালিত সন্ত্রাসীরা আমাদের ভিটে মাটি দখলের জন্য উঠেপড়ে লেগেছেন। তাদের ভয়ে আমরা বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। বাড়ীর চারপাশে তার লোকজন পাহারা দিচ্ছে।

এ বিষয়ে আমেরিকা প্রবাসী বিএনপি নেতা মোঃ নেছার উদ্দিন কুদ্দুস হাওলাদারের মুঠোফোনে (০১৭০৭২৫১৪৩৫) যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই ফোন কেটে দেন।
আমতলী থানা ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। ঘটনার সত্যতা প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 



সর্বশেষ সংবাদ
রাজাপুর থানা মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইসলামিয়া হাসপাতালের ওয়ার্ড বয় রুম্মানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্মৃতির পাতায় স্বনামধন্য আইনজীবী সাংবাদিক আব্দুল কাইয়ুম হিজলায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা বাকেরগঞ্জের মদ বিক্রেতা লুকাস আব্রাহম গোমেজকে ৭ বছরের কারাদন্ড ঝালকাঠির মাদক ব্যবসায়ি জুয়েলকে ১০ বছরের কারাদন্ড বরিশাল প্রেসক্লাব সভাপতিসহ তিন সদস্য’র সুস্থতা কামনা তজুমদ্দিনে ইন্সুরেন্স কর্মকর্তার বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি নারী কর্মীর বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত এমপি শাহে আলমের নেতৃত্বে শিক্ষা বিপ্লবে বানারীপাড়া