• এক্সক্লুসিভ
  • »
  • মেহেন্দিগঞ্জ উলানিয়া ইউপি নির্বাচনে দুই ভাই দুই দলের প্রার্থী

মেহেন্দিগঞ্জ উলানিয়া ইউপি নির্বাচনে দুই ভাই দুই দলের প্রার্থী

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ১৪, ২০২০, ৯:২৬ অপরাহ্ণ

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি : মেহেন্দিগঞ্জ উলানিয়া (দক্ষিণ) ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই ভাই দুই দলের প্রার্থী হওয়ায় রাজনৈতিক মহলে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, আগামী ১০ ডিসেম্বর উলানিয়া উত্তর ও দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনে উলানিয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল আলীম মিল্টন দক্ষিণ উলানিয়া ইউনিয়নের বিএনপি মনোনয়ন প্রার্থী হয়ে মনোনয়ন চেয়েছেন ও তার বড় ভাই আব্দুল আলীম মিলন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হওয়ায় এলাকাবাসীর মাঝে তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

দক্ষিণ উলানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক হাবিবুর রহমান লিটন গণমাধ্যমকে জানান, আব্দুল হাই চৌধুরী হিরু মিয়া দীর্ঘদিন যাবত জাতীয় পার্টি ও বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি উলানিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দায়িত্ব পালন করা অবস্থা কিছুদিন পূর্বে মারা যান।

তার মৃত্যুর পরে তার ছেলে আব্দুল আলীম মিল্টনকে উলানিয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক করা হয়। তার এক ভাই উলানিয়া ইউনিয়ন যুবদলের যুগ্ম-আহবায়ক ও আরেক ভাই ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত। তারা পারিবারিক ভাবেই বিএনপি পরিবার।

বিএনপির রাজনীতির সাথে সরাসরি জড়িত ও কথিত বিএনপি নেতা আব্দুল আলীম মিলন আওয়ামীলীগ থেকে (নৌকা) মার্কার মনোনয়ন পাওয়ায় উলানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রবীন আওয়ামীলীগ নেতা জলিল সরদার গণমাধ্যমকে জানান,

২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর আব্দুল হাই চৌধুরী হিরু মিয়া ও তার ছেলে আব্দুল আলীম চৌধুরী মিলন, আব্দুল আলীম চৌধুরী মিল্টনদের অত্যাচারে কোন আওয়ামীলীগ পরিবার এলাকায় থাকতে পারেনি।

তারা হামলা, মামলা চালিয়ে আওয়ামীলীগ নেতাকর্মীদেরকে দেশ ছাড়া করেছিলেন। আজ তাদের হাতে নৌকা তুলে দেওয়া হয়েছে। আমরা লজ্জিত, ধন্য হয়েছে বিএনপি পরিবার।

এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব কামাল উদ্দিন খান জানান, কাজী আব্দুল আলীম মিলন কিভাবে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছে তা আমার জানা নেই। এবিষয়ে বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ গণমাধ্যমকে জানান,

হিরু মিয়ার পরিবার সক্রিয় বিএনপি পরিবার। ইউনিয়ন বিএনপির প্রার্থী মনোনীত করবে উপজেলা বিএনপির নেতৃবৃন্দ। তারা বিএনপির প্রার্থী চূড়ান্ত করে কেন্দ্রে পাঠাবে। এব্যাপারে জেলার কোন হাত নেই।

 



সর্বশেষ সংবাদ
রাজাপুর থানা মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইসলামিয়া হাসপাতালের ওয়ার্ড বয় রুম্মানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ স্মৃতির পাতায় স্বনামধন্য আইনজীবী সাংবাদিক আব্দুল কাইয়ুম হিজলায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা বাকেরগঞ্জের মদ বিক্রেতা লুকাস আব্রাহম গোমেজকে ৭ বছরের কারাদন্ড ঝালকাঠির মাদক ব্যবসায়ি জুয়েলকে ১০ বছরের কারাদন্ড বরিশাল প্রেসক্লাব সভাপতিসহ তিন সদস্য’র সুস্থতা কামনা তজুমদ্দিনে ইন্সুরেন্স কর্মকর্তার বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি নারী কর্মীর বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত এমপি শাহে আলমের নেতৃত্বে শিক্ষা বিপ্লবে বানারীপাড়া