• পটুয়াখালী
  • »
  • ভুয়া ফেসবুক একাউন্টে মাধ্যমে সাংবাদিকের নামে অপপ্রচার

ভুয়া ফেসবুক একাউন্টে মাধ্যমে সাংবাদিকের নামে অপপ্রচার

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ১৮, ২০২০, ৬:৩২ অপরাহ্ণ
স্টাফ করেসপন্ডেন্ট, বাউফল //
সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য তথ্য দিয়ে নিয়মিত সাংবাদিক ও আইন শৃঙ্খলা বাহিনীগুলোর মধ্য বিভ্রান্তি ছড়িয়ে অন্য ধরনের পরিবেশ সৃষ্টির চেষ্টা করেছেন নাম বিহীন ভুয়া ফেসবুক আইডি দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন জানিয়েছেন,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।
ফেক আইডি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো ব্যক্তিদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এনটি এমসি( ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার) ডিপার্টমেন্ট রয়েছে। এ সময় মনিটর করছে কে করছে, কোথা থেকে আসছে। আমরা সেই জায়গাটিতে কাজ করছি।
আগুন আহমেদ নামে একটি ফেসবুক আইডি থেকে অসামাজিক লেখা ও ছবি পোস্ট দিয়ে তিন জন সাংবাদিকদের নামে অপপ্রচার করেন রুবেল খন্দকার ও তার বন্ধুবান্ধব। সাইফুল ইসলাম খোকন, রানা সন্যামত, ক্যামেরা পারসন সবুজ হাওলাদার জাতীয় পত্রিকার টিভি চ্যানেলের সাংবাদিক।এদের নামে গত ১৪,১০,২০ তারিখে আগুন আহমেদ ফেইসবুক আইডি শেয়ার করে রুবেল খন্দকার অপপ্রচার মিথ্যা ও বানোয়াট ভিত্তিহীন লেখা ও ছবি পোস্ট করায় এ বিষয়ে সাংবাদিক সবুজ হাওলাদার বাদী হয়ে বাউফল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি সাধারণ ডায়েরি করেন জাহার তারিখ ১৫,১০,২০(নাম্বার ৬৮৫) বাউফল প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশীদ(হারুন) সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন এবং বাকেরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আল-আমিন মিরাজ বলেন সোশ্যাল মিডিয়ায় ভুয়া ফেসবুক আইডি দিয়ে সাংবাদিক পুলিশের নামে অপপ্রচার করে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয়।
সভাপতি ডানিসুর রহমান লিমন বলেন যারা ফেসবুক ভুয়া আইডি দিয়ে অসত্য ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে তাদেরকে ইতিমধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে আওতায় আনা হবে।
কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এই ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।এই অপপ্রচারকারীদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

 



সর্বশেষ সংবাদ