• এক্সক্লুসিভ
  • »
  • উজিরপুরে জনসাধারণের মধ্যে ট্রিপল নাইনের সহায়তায় আস্থা বেড়েছে

উজিরপুরে জনসাধারণের মধ্যে ট্রিপল নাইনের সহায়তায় আস্থা বেড়েছে

NewsBarisal.com

প্রকাশ : সেপ্টেম্বর ৩০, ২০২০, ৬:৩১ অপরাহ্ণ
সরদার সোহেল : বরিশালের উজিরপুরে জনসাধারণের মাঝে আস্থা বাড়ছে ট্রিপল নাইনে (৯৯৯)সহায়তা পাওয়ার ।
৩০ সেপ্টেম্বর জনৈক ব্যক্তি (৯৯৯) ফোন দিয়ে জানান যে উজিরপুরের ইচলাদি বাসস্ট্যান্ডে আলফা টেম্পুতে অতিরিক্ত যাত্রী পরিবহন ও বেশি ভাড়া আদায় করা হচ্ছে খবর পেয়ে উজিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি সুরাহা করে দেয় । স্বস্তি ফেরে ওই যাত্রীর মাঝে ।
গত কয়েকদিন আগে উজিরপুরের জল্লা ইউনিয়নে রাতে ডাকাত দল হানা দিয়েছে  (৯৯৯)এ এমন খবর দেয়া হলে তাৎক্ষণিক পুলিশ উপস্থিত হয়ে দেখেন যে  র‍্যাপিড এ‍্যাকশন ব‍্যাটলিয়ন ৮ বরিশালের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ীকে আটকের জন্য ওই এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছিলেন । আতঙ্কিত জনসাধারণ স্বস্তির নিঃশ্বাস ফেলে ঘরে ফিরে যায় ।
বাবা মায়ের মাঝে তুমুল ঝগড়ায় আতঙ্কিত ছেলে( ৯৯৯ )এ ফোন দিয়ে সাহায্য প্রার্থনা করে । বখাটে কর্তৃক ছাত্রীকে হুমকি দেয়া হলে ওই ছাত্রী (৯৯৯ )এ ফোন দিয়ে বিষয়টি জানান। এভাবেই সাধারণ জনগণের কাছে সহায়তার প্রতীক হয়ে দাঁড়িয়েছে জাতীয় জরুরি সেবা (৯৯৯)।
জরুরী এ্যাম্বুলেস্ণ,ফায়ার সার্ভিস,পুলিশ সেবা পাচ্ছে সাধারণ মানুষ । ঘটনা জানার সঙ্গে সঙ্গে দ্রুত সমাধানের চেষ্টা করা হচ্ছে তাই আস্থা বাড়ছে এ সেবার ওপর।২০১৭ সালে সেবাটি চালু হলেও শহর কেন্দ্রিক মানুষ এ সেবা গ্রহণ করতে আগ্রহী ছিলেন বর্তমানে গ্রাম পর্যায়ে এই সেবা সহায়তার আগ্রহ বেড়েছে।
চলমান মহামারী ভাইরাসের কারণে লকডাউনে সময় মানুষ বিভিন্ন সেবা অভিযোগের সমাধানের জন্য এ সেবা বিদ্যুৎ গতিতে কাজ করেছে এবং ব্যাপক সাড়া ফেলেছে । ১লা জানুয়ারি ২০২০ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত উজিরপুরে ৬০ টি জরুরি সেবার আওতায় সমাধান ও ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে ।
এ বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান বলেন (৯৯৯)কলের মাধ্যমে বাল্যবিবাহ, ধর্ষণ , ধর্ষণ চেষ্টা, সড়ক দুর্ঘটনা, বিদ্যুতের বিভ্রাটের সমস্যা, লুটপাট, জমি দখলের চেষ্টা, সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত, পারিবারিক দ্বন্দ্ব ফ্যাসাদ সহ বিভিন্ন অভিযোগের ব্যাবস্থা নেয়া ও সমাধান করা হয়েছে। জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি পেয়েছে ।
গ্রাম অঞ্চলে বিভিন্ন ধরনের ঘটনা স্থানীয় প্রভাবের কারণে পুলিশ প্রশাসনের নজরে না থাকায় অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হতো এখন (৯৯৯)এ কল সেবা কেন্দ্রে যে কেউ অভিযোগ করলে তাৎক্ষণিক ভাবে স্থানীয় প্রশাসনের নজরে আসে এবং কার্যকারী ব্যবস্থা নেয়া যায়। আবার অনেক উৎসাহী লোক অহেতুক অসম্পূর্ণ তথ্য দিয়ে বিভ্রান্ত করে।
এ প্রসঙ্গে তিনি বলেন গত কয়েকদিন আগে একটি মসজিদে নিসিদ্ধ সংগঠনের কর্মীরা প্রচারণা চালাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টির সত্যতা পাওয়া যায়নি । ৯৯৯এ পুলিশী সহায়তা বৃদ্ধিতে সাধারণ জনগণের মাঝে আস্থার পরিবেশ তৈরি করতে উজিরপুর পুলিশ বদ্ধপরিকর বলে জানিয়েছেন ।

 



সর্বশেষ সংবাদ
রাজাপুরে শিক্ষকের বলতৎকার শিকার মাদ্রাসাছাত্র হাসপাতালে মহিপুরে শান্তি পূর্ণভাবে ভোট গ্রহণ শুরু মেহেন্দিগন্জ কাজিরহাট থানার ধর্ষণ মামলার আসামী ঢাকা থেকে গ্রেফতার মুলাদীতে চলছে মা ইলিশ ধরার মহা উৎসব; নিরব প্রশাসন মহিপুরে ইউপি নির্বাচনে ভোটারদের মাঝে ভয়-ভীতি দেখিয়ে যাচ্ছে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা ভুয়া ফেসবুক একাউন্টে মাধ্যমে সাংবাদিকের নামে অপপ্রচার টিসিবির মাধ্যমে ২৫ টাকা দরে আলু বিক্রির সিদ্ধান্ত পটুয়াখালীতে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার আসামী সাথে নিয়েই মামলার তদন্ত করছেন তালতলী থানার তদন্ত কর্মকর্তা এসআই গোলাম সরোয়ার বরিশালে আলু ৪০ টাকা দরে বিক্রি করায় দুই আড়তকে ১০ হাজার জরিমানা