• বরিশাল
  • »
  • অপরাধ নির্মূলে জনসচেতনতার বিকল্প নেই-বিএমপি কমিশনার

অপরাধ নির্মূলে জনসচেতনতার বিকল্প নেই-বিএমপি কমিশনার

NewsBarisal.com

প্রকাশ : নভেম্বর ৭, ২০১৯, ৮:৩৩ অপরাহ্ণ

এম.কে রানা : জনসচেতনতা বৃদ্ধির স্বার্থে বর্ধিত ট্রাফিক জরিমানা সংক্রান্ত প্রচার প্রচারণা বরিশালে নভেম্বর মাস পর্যন্ত চলমান থাকবে। জনগণ যদি সচেতন হয় তবে সমাজ থেকে সব ধরণের অপরাধমূলক কর্মকা- নির্মূল করা সম্ভব। এজন্য প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার পাশাপাশি এগিয়ে আসতে হবে এবং পুলিশ আপনাদের পাশে থাকবে।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার আয়োজনে থানা কম্পাউন্ডে ওপেন হাইজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। তিনি আরো বলেন, পুলিশের কোন সদস্য যদি অনৈতিক সুবিধা নেয় কিংবা নেয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, গত ২৬ অক্টোবর বরিশালে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে কাউনিয়া থানার কমিউনিটি পুলিশিং সদস্যদের উপস্থিতি বেশি ছিল। পুলিশের ডাকে সাধারণ মানুষ এতটা এগিয়ে এসেছে যা মান্যবর কমিশনার স্যারকে মুগ্ধ করেছে। এ জন্য তিনি কাউনিয়া থানাধীন কমিউনিটি পুলিশিং সদস্য সহ সকলকে বিএমপি’র পক্ষ থেকে ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, কিশোর গ্যাং কালচার দমন করতে কমিউনিটি পুলিশিং সদস্যদের আরো বেশি সক্রিয় দায়িত্ব পালন করতে হবে। এছাড়া প্রত্যেক অভিভাবককে তার সন্তানের বিষয়ে সজাগ থাকার পাশাপাশি নিজেদের সচেতন হতে হবে।উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ মোকতার হোসেন (পিপিএম-সেবা) বলেন, থানার কোন পুলিশ সদস্য অবৈধভাবে নামে-বেনামে কোন আর্থিক সুবিধা চাইতে এলে তাকে বেঁধে আমাকে জানাবেন। তিনি বলেন, কোন ভুক্তভোগীকে সেবা পাইয়ে দেয়ার নামে পুলিশ কোন প্রকার ঘুষ-উৎকোচ দাবী করলে পরিচয় গোপণ রেখেও আমাকে জানাতে পারেন।

সহকারী কমিশনার (ট্রাফিক) মাসুদ রানা বলেন, সদ্য পাশকৃত সড়ক আইন-২০১৮ বাস্তবায়নের পূর্বেই আমরা জনগণকে সচেতন করছি। তিনি উপস্থিত সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে ট্রাফিক আইন মেনে চলার আহবান জানান।

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। ওপেন হাউজ ডে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, কাউন্সিলরবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

এদিকে পুলিশ অফিসার্স মেস বরিশালে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) কর্তৃক আয়োজিত বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক বরিশাল বিভাগীয় আঞ্চলিক সমন্বয় সভা ও কর্মশালা উপলক্ষে পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বলেন, পুরুষ শাসিত আচরণ থেকে বেরিয়ে আসতে পারলেই আমরা আগামী লক্ষমাত্রায় পৌঁছাতে সক্ষম হতে পারবো ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফোর্স বিএমপি (সদস্য সচিব বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বরিশাল রেঞ্জ উইমেন নেটওয়ার্ক) জনাব রুনা লায়লা এর সঞ্চালণায় উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ডেন্ট পিটিসি মহেড়া শামীমা বেগম পিপিএম (সহ-সভাপতি বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক), অতিরিক্ত ডিআইজি বরিশাল রেঞ্জ মোঃ এহসান উল্লাহ, পুলিশ সুপার বরিশাল মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার, বিশেষ পুলিশ সুপার ফরিদা ইয়াসমিন বিপিএম (পাসপোর্ট) এসবি ঢাকা (সাধারণ সম্পাদক বিপিডব্লিউএন), পুলিশ সুপার ঝালকাঠি ফাতিহা ইয়াসমিন।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন কমান্ডিং অফিসার র‌্যাব-৮ আতিকা ইসলাম বিপিএম (সভাপতি বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বরিশাল রেঞ্জ উইমেন নেটওয়ার্ক )। সভায় আরও উপস্থিত ছিলেন অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 



সর্বশেষ সংবাদ
%d bloggers like this: