• ভোলা
  • »
  • মনপুরায় মা ইলিশ রক্ষার অভিযানে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মনপুরায় মা ইলিশ রক্ষার অভিযানে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৯, ২০১৯, ৬:৪০ অপরাহ্ণ

মনপুরা প্রতিনিধি ॥ মনপুরার মেঘনায় অবৈধভাবে মা ইলিশ শিকারের অভিযানে বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট,মৎস্য বিভাগ, কোষ্টগার্ড নের্তৃত্বে মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধ ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর উপস্থিতিতে জব্দকৃত সকল জাল আগুনে ফুড়িয়ে ফেলা হয়েছে। মা ইলিশ মা ইলিশ রক্ষায় সরকার ইলিশের প্রজনন মৌসুম চিহ্নিত করে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের অভয়াশ্রমগুলোতে মাছ শিকার, মাছ আহরন, বাজারজাতকরন, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে ।

মা ইলিশের নিরাপদ প্রজননের লক্ষে মঙ্গলবার মধ্যরাত থেকে শাহাবাজপুর চ্যানেলের মাছ ধরা নিষিদ্ধ। সরকার ঘোষিত ২২ দিনের এই অভয়াশ্রম কর্মসূচী বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও মতস্য বিভাগ তথপর রয়েছে।

নিষেধাঙ্গার সময় কোন জেলে নদীতে মাছ ধরতে পারবেনা। আইন অমান্যকারীকে মতস্য আইনে সাজা প্রদান করা হবে।

মেঘনায় অভিযান পরিচালনা করার সময় উপজেলা উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মৎস্য অফিসার মো: তারিকুল ইসলাম , কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মোঃ আশরাফুল ইসলা,সাংবাদিক ছালাহউদ্দিন উপস্থিত ছিলেন । মেঘনায় অভিযান অব্যাহত রয়েছে।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: