• বরিশাল
  • »
  • বরিশালে মা ইলিশ রক্ষায় নদ-নদীতে অভিযান

বরিশালে মা ইলিশ রক্ষায় নদ-নদীতে অভিযান

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৯, ২০১৯, ৩:৪৫ অপরাহ্ণ

নিউজ বরিশাল : ইলিশের প্রধান প্রজনন মৌসুম শুরু হওয়ায় দেশের বিভিন্ন স্থানের মতো বরিশালের নদ-নদীতেও বন্ধ রয়েছে সকল প্রকার মাছ শিকার। বুধবার সকাল থেকে মৎস্য বিভাগের সহায়তায় আইন শৃঙ্খলা বাহিনী অভ্যন্তরীন নদ-নদীতে ব্যাপক অভিযান শুরু করে।

নদ-নদীতে মাছ ধরা বন্ধ থাকায় শুনশান নিরবতা বিরাজ করছে বরিশালের পাইকরী মৎস্য আড়ত পোর্ট রোড ইলিশ মোকামে। গত ৯ অক্টোবর রাত ১২টা ১ মিনিট থেকে শুরু হওয়া ২২ দিনের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ৩০ অক্টোবর গভীর রাত পর্যন্ত।

এদিকে নিষেধাজ্ঞা বাস্তবায়নে সকাল থেকে নৌ পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তর সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নদীতে অভিযান চালাচ্ছে। আজ প্রথম দিনের অভিযানে এ পর্যন্ত বরিশালের বিভিন্ন নদ নদী ঘুরে নদীতে জাল ফেলতে দেখা যায়নি।

এ কারণে বরিশালের প্রধান ইলিশ বাজারেও তেমন ব্যস্ততা ছিলো না। তবে ইলিশ ছাড়া অন্যান্য মাছ বিক্রি করতে দেখা গেছে। ইলিশ না থাকায় অন্যান্য মাছের দামে কিছুটা প্রভাব পড়েছে।

বরিশালের মৎস্য কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস জানান, আগেভাগে সচেতনাতামূলক প্রচার-প্রচারণা চালানোয় জেলেরা নিষেধাজ্ঞা বাস্তবায়নে সহায়তা করছে। আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এই নিষেধাজ্ঞা চলবে।

অপরদিকে বরিশালের নৌ পুলিশ সুপার কপিল উদ্দিন জানান, নিষেধাজ্ঞাকালীন সময়ে যাতে কেউ নদীতে মাছ শিকার না করতে পারে সে জন্য ধারাবাহিকভাবে অভিযান চলছে। কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: