নারী সংসদ সদস্যকে ধর্ষণ : স্পিকার গ্রেপ্তার!

NewsBarisal.com

প্রকাশ : অক্টোবর ৭, ২০১৯, ১১:৫২ পূর্বাহ্ণ

নিউজ বরিশাল : নেপালের পার্লামেন্টের সাবেক স্পিকার কৃষ্ণ বাহাদুর মহরাকে গ্রেফতার করেছে পুলিশ। এক নারী সাংসদ তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার পরেই পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গত মঙ্গলবার স্পিকারের পদ থেকে পদত্যাগ করেন কৃষ্ণ বাহাদুর। এরপরেই রাজধানী কাঠমান্ডুর একটি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে তাকে গ্রেফতার করা হয়।

তবে নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন এই সাবেক স্পিকার। ওই নারী সাংসদের অভিযোগ, গত সপ্তাহে মাতাল অবস্থায় তার অ্যাপার্টমেন্টে ঢুকে কৃষ্ণ বাহাদুর তাকে যৌন হেনস্তা করেন।

ওই নারী রয়টার্সকে বলেন, তার বাড়িতে আসার আগেই মাতাল ছিলেন কৃষ্ণ বাহাদুর। সে অবস্থাতেই তিনি তার অ্যাপার্টমেন্টে ঢুকে পড়েন।

স্থানীয় গণমাধ্যমকে ওই নারী বলেন, আমি কখনও ভাবিনি এমন কিছু ঘটবে। তিনি জোর করে আমার অ্যাপার্টমেন্টে ঢুকে পড়েন। যখন আমি তাকে বলি যে আমি পুলিশ ডাকব তারপরেই সে বেরিয়ে যায়। ২০১৭ সালের জাতীয় নির্বাচনের পর স্পিকার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন কৃষ্ণ বাহাদুর।

গত মঙ্গলবার পদত্যাগ করে এই সাবেক স্পিকার বলেন, তার চরিত্র নিয়ে যে গুরুতর অভিযোগ সামনে এসেছে তিনি চান সেটার যেন একটা সুষ্ঠু তদন্ত হয়। সে কারণেই তিনি পদত্যাগ করলেন।

ক্ষমতাসীন দলও তার বিরুদ্ধে এই অভিযোগের পর তাকে পদত্যাগ করতে বলেছে। নেপালে শীর্ষ কোনো রাজনৈতিক নেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে গ্রেফতারের ঘটনা খুবই বিরল। সেখানে এ ধরনের ঘটনা খুবই কম ঘটে।

 



সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে মোবাইলে ভয়ভীতি দেখানোয় নারী ভাইস চেয়ারম্যানের জিডি পিটিয়ে জখম, মুলাদীর একজনকে ৫ বছরের কারাদন্ড মুলাদিতে দুই মাদক কারবারিকে ৩ বছর করে কারাদন্ড মেহেন্দিগঞ্জে যুবতীকে ধর্ষণ শেষে হত্যার চেষ্টা, মামলা দায়ের নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্যকে বাদ দিয়ে তফসিল ঘোষণা, মামলা রিফাত হত্যা: তোকে ভুলতে পারি নারে ভাইয়া, রিফাতের বোন প্রতিবন্ধিকে জমি থেকে উৎখাতের পায়তারা, ফেঁসে যাচ্ছেন সার্ভেয়ার আল আমিন বরিশাল জেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার কাঁঠালিয়ায় অটোবাইকের চাপায় শিশু নিহত
%d bloggers like this: